মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:২২ পূর্বাহ্ন

রাজধানীতে সিজেডএম এর জাকাত মেলা শুরু শুক্রবার

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৯, ২০১৮ ৯:৩৭ অপরাহ্ণ | সম্পাদনা: মে ৯, ২০১৮ ৯:৩৭ অপরাহ্ণ

রাজধানীর গুলশানের শুটিং স্পোর্টস ফেডারেশনে দুই দিনব্যাপী জাকাত মেলা আগামী শুক্রবার (১১ মে) থেকে শুরু হচ্ছে। ‘মেকিং এ ডিফারেন্স উইথ যাকাত’ প্রতিপাদ্যকে সামনে রেখে বেসরকারি প্রতিষ্ঠান সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম)ষষ্ঠ বারের মতো এ মেলার আয়োজন করছে।

বুধবার (৯ মে) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেলা কমিটির সদস্য সচিব এ এম এম নাসির উদ্দিন।

সংবাদ সম্মেলনে এ এম এম নাসির উদ্দিন বলেন, ‘তিন উদ্দেশে এ মেলার আয়োজন করা হয়েছে। জাকাতের মতো একটি বিরাট সম্পদ উৎসের সম্ভাবনা, গুরুত্ব-তাৎপর্য ও বিধি-বিধান সম্পর্কে জনসাধারণকে সচেতন ও অবহিত করা, ব্যক্তিগত জাকাতের হিসাব নিরূপণে সহযোগিতা করা এবং জাকাতের মাধ্যমে দারিদ্র্য বিমোচন ও মানব উন্নয়নে নিয়োজিত বিভিন্ন সংস্থার সাফল্য ও অভিজ্ঞতা বিনিময় এবং তা জনসাধারণকে অবহিত করা।’

সিজেডএম-এর উদ্যোগে অনুষ্ঠেয় দুই দিনব্যাপী এ জাকাত মেলায় জাকাত কনসালটেশন ডেস্ক, বিভিন্ন ইসলামিক বই, হিজাব, জাকাতভিত্তিক সংস্থার কার্যক্রম উপস্থাপন এবং বিভিন্ন বাণিজ্যিক স্টল থাকবে। জাকাত মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন– সিজেডএম-এর ম্যানেজমেন্ট কনসালটেন্ট মুহাম্মদ আবদুল কাইয়ুম, জেনারেল ম্যানেজার খন্দকার জাকারিয়া আহমেদ ও মুহাম্মদ রেজাউল করিম।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::