শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত চকরিয়ায় বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার ইয়াবা উদ্ধার: কক্সবাজারের ২জনসহ ৪ কারবারির ১০ বছরের কারাদণ্ড জাহাঙ্গীর মেচসহ দুই রেস্টুরেন্টকে গুনতে হলো জরিমানা কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:২৪ পূর্বাহ্ন

রাজধানীতে বাসে আগুন, নিতাই ও ফরিদার ফোনালাপ ফাঁস

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ১২, ২০২০ ১:২৮ অপরাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ১২, ২০২০ ১:২৯ অপরাহ্ণ

[ad_1]

ঢাকা, ১৩ নভেম্বর – হঠাৎ করে রাজধানীর ঢাকায় বিভিন্ন জায়গায় বাসে আগুন দেওয়া হয়েছে। ঘটনার পর এ বিষয়ে একটি ফোনালাপ ফাঁস হয়েছে। যা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে এসেছে।

নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে যে গাড়িতে আগুন দেওয়া হয়েছে তাতে যুবদলের কথা উঠে এসেছে।

আগুন দেওয়ার বিষয়টি বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রাই চৌধুরীকে অবহিত করেন দলটির এক নেত্রী ফরিদা ইয়াসমিন।

ফোনালাপটি তুলে ধরা হলো:

ফরিদা: দাদা আদাব। আমি ফরিদা বলছি। পার্টি অফিসে তো আমি আটকা পড়েছিলাম এতক্ষণ। ওই যে গাড়ি পুড়াইছে ছেলেপেলে। ১১টার সময় আসছি প্রেস কনফারেন্সে, এখন তো এখানে আটকা পড়ে দেরি হয়ে গেলো।

নিতাই: গাড়ি পুড়াই ফেলছে?

ফরিদা: হ্যাঁ…হ্যাঁ…।

নিতাই: কোন জায়গা?

ফরিদা: এই যে পার্টি অফিসের সামনেই, স্টাফ গাড়ি পুড়াইছে। র‌্যাব, পুলিশ সব পুড়া পার্টি অফিস ঘেরাও দিয়ে রাখছে।

নিতাই: গাড়ি কোনটা পুড়াইছে?

ফরিদা: স্টাফ…পুলিশের স্টাফ গাড়ি থাকে না? ওগুলোর মধ্যে আগুন দিছে যুবদলের ছেলেরা।

নিতাই: কয়টা, কয়টা গাড়ি?

ফরিদা: পার্টি অফিসের সামনেই। একটা গাড়ি।

আরও পড়ুন : রাজধানীতে আরও একটি বাসে আগুন

বৃহস্পতিবার ঢাকার ৯টি স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। বেলা ১২টা থেকে বিকাল সাড়ে ৫টার মধ্যে প্রেসক্লাব, গুলিস্তান, মতিঝিল, নয়াবাজার, কাঁটাবন মোড়, শাহজাহানপুর, নয়াপল্টন ভাটারা প্রগতি সরণী কোকাকোলা মোড় ও মতিঝিল এলাকায় পূর্বালী পেট্রল পাম্প এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মীদের প্রচেষ্টায় এসব বাসের আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কাঁটাবন এলাকায় আগুন দেয়া বাসটি পুরোপুরি পুড়ে গেছে। অন্যগুলো পুড়েছে আংশিক। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

পুলিশ ও পরিবহনের সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগের মতোই যাত্রী বেসে উঠে দুর্বৃত্তরা বাসের পেছনে আগুন ধরিয়ে দ্রুত নেমে গেছে।

এ দিকে অগ্নিকাণ্ডের পরপরই রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। দুপুরের পর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মোতায়েন করা হয় কয়েক প্লাটুন পুলিশ ও জলকামান।

আশেপাশের সড়ক ও গলিতেও রয়েছে পুলিশের সতর্ক অবস্থান। অপর দিকে বাসে আগুন দেয়ার পরপরই পুলিশ নয়াপল্টন বিএনপি অফিসের সামনে থেকে ৯ জন নেতাকর্মীকে আটক করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার জামিল হাসান। তবে তিনি বলেন, বিএনপি অফিসের সামনে থেকে নয়। গাড়ি পোড়ানে অভিযোগে তাদেরকে আশপাশ এলাকা থেকে আটক করা হয়েছে।

সুত্র : ইত্তেফাক
এন এ/ ১৩ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::