শিরোনাম :
পেকুয়ায় গরুর খামার ও মুরগীর ফার্মে বিদ্যুৎ ষ্পৃষ্ঠে দুই যুবকের মৃত্যু মহেশখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, শিক্ষকসহ আটক-২ রামুতে পর্নোগ্রাফি ও ধর্ষণ মামলার আসামী পুলিশের হাতে আটক সিনহা হত্যায় জড়িত নয় ওসি প্রদীপ, দাবি আইনজীবীর চকরিয়ায় মহাসড়কে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু নাফ নদের চর হতে আরও এক শিশুর লাশ উদ্ধার উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের!
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:২৮ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

রমজানে গরুর মাংসের কেজি ৪৫০ টাকা নির্ধারণ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৪, ২০১৮ ৭:১৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৪, ২০১৮ ৭:১৪ পূর্বাহ্ণ

আসন্ন রমজানে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। গত রমজানের তুলনায় এ বছর ২৫ টাকা কমিয়ে দেশি গরুর মাংস প্রতি কেজি নির্ধারণ করা হয়েছে ৪৫০ টাকা এবং বোল্ডার বা বিদেশি গরুর মাংস ২০ টাকা কমিয়ে ৪২০ টাকা করা হয়েছে।

এ ছাড়া খা‌সির মাংস প্র‌তি কেজি ৭২০ টাকা নির্ধারণ করে দেওয়া হয়েছে। অন্যদিকে, মহিষের মাংস প্রতি কেজি ২০ টাকা কমিয়ে ৪২০ টাকা এবং ভেড়া ও ছাগির মাংসের দামও ২০ টাকা কমিয়ে ৬০০ টাকা নির্ধারণ করা হয়।

সোমবার দুপুরে নগর ভবনে মাংস ব্যবসায়ী সমিতির সঙ্গে এক মতবিনিময় সভা শেষে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এই দাম ঘোষণা করেন।

মতবিনিময় সভায় অংশ নিয়ে বাংলা‌দেশ মাংস ব্যবসায়ী স‌মি‌তির মহাস‌চিব রবিউল আলম ব‌লেন, রোজায় মাংসের দাম বাড়‌বে না। সি‌টি ক‌র্পোরেশনের নির্ধারিত দা‌মেই মাংস বি‌ক্রি করবেন ব্যবসায়ীরা। আমরা স্বাস্থ্যসম্মত মাংস বিক্রি করতে চাই, সে জন্য অবশ্যই সিটি কর্পোরেশনের ভালো মানের পশু জবাইখানা দরকার। এ ছাড়া চাঁদাবাজ‌দের হাত থে‌কে ব্যবসায়ীদের রক্ষা করার দাবিও জানান তিনি।

তিনি বলেন, কোথাও কোনো মাংস ব্যবসায়ী ওজ‌নে কম দেন না, দেবেনও না।

এদিকে, ব্যবসায়ীরা নির্ধারিত দাম না মানলে তার বিরুদ্ধে আইনগত সিদ্ধান্ত নেয়ার হুঁশিয়ারি দিয়ে মেয়র সাঈদ খোকন বলেন, এর আগে ব্যবসায়ীরা আমাকে আশ্বস্ত করেছেন গত রমজানের তুলনায় এ রমজানে পণ্যের দাম কম থাকবে। আপনারা মাংসের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখবেন। মাংসের গুণগত মান ঠিক রাখবেন এবং ওজনে কম দিবেন না।

মতবিনিময় সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল শেখ সালাহউ‌দ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার ক‌মডোর ‌মো. জা‌হিদ হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, বাংলা‌দেশ মাংস ব্যবসায়ী স‌মি‌তির মহাসচিব র‌বিউল আলম প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::