মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৮ অপরাহ্ন

রমজানের প্রথম জুমার জামাতে মুসল্লিদের ঢল

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৮, ২০১৮ ৩:৫১ অপরাহ্ণ | সম্পাদনা: মে ১৮, ২০১৮ ৩:৫১ অপরাহ্ণ

পবিত্র মাহে রমজানের প্রথম জুমার জামাতে আজ শুক্রবার মসজিদে ছিল মুসল্লিদের উপচে পড়া ঢল। প্রথম জুমায় রোজাদার মুসল্লিরা বেশ আগে থেকেই উপস্থিত হন মসজিদে। শেষদিকে মুসল্লিদের ঢল নামায় ঠাঁই হয়নি মসজিদের ভিতর ও বাইরের চত্বরে। প্রতিটি মসজিদ নামাজের বেশ আগে পূর্ণ হয়ে যায় এবং বাইরের রাস্তা বা সংলগ্ন স্থানে নামাজ আদায় করতে হয় বিপুলসংখ্যক মুসল্লিকে।

কেবল রাজধানী নয়, সারাদেশের সকল মসজিদে ছিল মুসল্লিদের ভিড়। তবে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, গুলশান আজাদ মসজিদ, মহাখালী গাউসুল আজম, আজিমপুর ছোট দায়রা শরীফ মসজিদ, মিরপুরের রোকেয়া সরণির মসজিদ, কাজীপাড়া, শেওড়াপাড়া মসজিদ, হাইকোর্ট মাজার মসজিদ, মিরপুর হযরত শাহআলী মাজার মসজিদ, কাজীপাড়া, মোহাম্মদপুর আল-আমিন মসজিদ, যাত্রাবাড়ী, নিকেতন কেন্দ্রীয় জামে মসজিদ,শেওড়াপাড়া মসজিদসহ রাজধানীর ছোট-বড় সব মসজিদে রমজানের প্রথম জুমায় ছিল মুসল্লিতে সয়লাব।কাজীপাড়া, শেওড়াপাড়া, আল-আমিন মসজিদে মুসল্লিদের ঢল বড় রাস্তায় চলে আসে। এসব রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

বহু মসজিদের ভেতর স্থান সংকুলান না হওয়ায় জুমার নামাজে আগত মুসল্লিরা রাস্তার ওপরই জায়নামাজ, পলিথিন ও কাগজ বিছিয়ে নামাজ আদায় করেন।

সকল মসজিদেই জুমার বয়ানে রোজার গুরুত্ব তুলে ধরা হয়। জুমার নামাজ শেষে মহান রাব্বুল আলামিনের দরবারে দেশ ও জাতির কল্যাণসহ বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাতে শরিক হন মুসল্লিরা।

অপ্রীতিকর ঘটনা এড়াতে জুমার নামাজকে ঘিরে বিভিন্ন মসজিদের সামনে ও আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে কয়েক হাজার নারীসহ ৪০ হাজারেরও বেশি মুসল্লি একসঙ্গে জুমার নামাজ আদায় করেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::