শিরোনাম :
বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় ঝরলো ২০ প্রাণ মৃত্যু নিশ্চিত করতে পর পর দুটি গুলি করেন ওসি প্রদীপ দীর্ঘদিন পর অনুশীলনটাকে চ্যালেঞ্জিং মনে হচ্ছে মুমিনুলের বৈরুতে নেতাদের ওপর ক্ষোভ বাড়লেও উদ্ধার কাজে এসেছে গতি দক্ষ ও প্রশিক্ষিত কৃষি-গ্রাজুয়েট তৈরি করতে হবে: কৃষিমন্ত্রী লাইসেন্সবিহীন হাসপাতাল-ক্লিনিকের তথ্য চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর অবশেষে করোনামুক্ত অভিষেক, এক মাস পর হাসপাতাল ছাড়লেন বঙ্গবন্ধুর খুনিদের অনুসন্ধানে প্রবাসীদের সহযোগীতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী সিনহা হত্যা মামলার ৪ আসামীকে জিজ্ঞাসাবাদ, ৩ আসামীকে এখনো রিমান্ডে নেয়নি কেরালার বিমান দুর্ঘটনায় অলৌকিক ভাবে বেঁচে গেল এক পরিবার
রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৬:০২ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে ম্যাকডোনাল্ডসর ২০০ রেস্তোরাঁ বন্ধ হচ্ছে

প্রতিবেদকের নাম::

প্রকাশ: July 28, 2020 8:24 pm | সম্পাদনা: July 28, 2020 8:24 pm


ওয়াশিংটন, ২৯ জুলাই – ফাস্ট ফুডের বিশ্ব বিখ্যাত চেইন ম্যাকডোনাল্ডস চলতি বছরের মধ্যে যুক্তরাষ্ট্রে তাদের ২০০টি স্টোর অর্থাৎ রেস্তোরাঁ স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে। যেসব রেস্তোরাঁ বন্ধ হচ্ছে তার বেশিরভাগই ওয়ালমার্টের স্টোরগুলোতে অবস্থিত। ওয়ালমার্ট হলো বিশ্বের অন্যতম বৃহৎ খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান।

এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হচ্ছে, বেচা-বিক্রি অনেক কমে যাওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে বিখ্যাত ওই ফাস্ট ফুড চেইনটি। ম্যাকডোনাল্ডসের প্রেসিডেন্ট ও সিইও ক্রিস কেম্পকজকিনস্কি বলেছেন, করোনা মহামারির অনিশ্চয়তা গ্রাহকের অনুভূতিতে হতাশা তৈরি করে চলেছে।

আরও পড়ুন: জাতিসংঘের গাড়িতেই বিশেষ মুহূর্তে, ভিডিও ভাইরাল হতেই আরেক কর্মী বরখাস্ত

কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে, গত ৩০ জুন থেকে তার আগের তিন মাসে তাদের পরিচালিত রেস্তোরাঁগুলোর বিক্রি ও আয় প্রায় ৩০ শতাংশ কমে গেছে। এছাড়া বিগত ছয় মাসে কোম্পানির আয় কমেছে ১৮ শতাংশ। তাই বছরব্যাপী রেস্তোরাঁ বন্ধের মতো এমন পদক্ষেপ নিয়েছে তারা।

কোভিড-১৯ মহামারির কারণে সৃষ্ট বাধা সত্ত্বেও কোম্পানির সিইও মঙ্গলবার বিনিয়োগকারীদের জানিয়েছেন যে, মহামারির এই ‘নতুন পরিবেশের সাথে’ কোম্পানি পরিচালনার সামঞ্জস্য করতে শিখে গেছে ম্যাকডোনাল্ডস। ফলে বিগত তিন মাস ধরে অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

বিশ্বজুড়ে ম্যাকডোনাল্ডসের ৩৯ হাজার রেস্তোরাঁর মধ্যে এখন ৯৬ শতাংশ খোলা রয়েছে। যা দ্বিতীয় প্রান্তিকের ৭৫, এপ্রিলের ৩৯ আর গত জুনের মাত্র ১২ শতাংশের তুলনায় অনেক বেশি। মহামারির ধকল সামলাতে যুক্তরাষ্ট্রে থাকা ১৪ হাজার রেস্তোরাঁর ২০০টি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বখ্যাত এই ফুড চেইনটি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ জুলাই




কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::