শিরোনাম :
উখিয়া প্রেসক্লাব নির্বাচনের চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৪:৩৬ অপরাহ্ন

মেসির জোড়া গোলে বার্সেলোনার বড় জয়

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ৭, ২০২০ ১:৪৫ অপরাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ৭, ২০২০ ১:৪৫ অপরাহ্ণ

মেসির জোড়া গোলে বার্সেলোনার বড় জয়

[ad_1]

ঘরের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে মূল একাদশে না থাকলেও বদলি হিসেবে নেমে নামের পাশে লিওনেল মেসি যোগ করেছেন দুটি গোল। এছাড়াও ওসমান দেম্বেলে, অ্যান্তোনিও গ্রিজম্যান আর পেদ্রির গোলে ১০ জনের বেতিসের বিপক্ষে ৫-২ গোলের বড় জয় পেয়েছে বার্সা। এই ম্যাচ দিয়ে লা লিগায় টানা চার ম্যাচ পর জয়ের দেখা পেল বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত পারফরম্যান্স করলেও লা লিগায় জয়ের দেখায় পাচ্ছিল না বার্সা। মৌসুমের প্রথম দুই ম্যাচ জয়ের পর টানা চার ম্যাচে জয়হীন বার্সা। অবশেষে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে লিওনেল মেসির জোড়া গোলে রিয়াল বেতিসকে ৫-২ গোলে উড়িয়ে জয়ে ফিরেছে বার্সা। এদিন পেনাল্টি মিস করলেও গোল পেয়েছেন অ্যান্তোনিও গ্রিজম্যান।

ম্যাচের শুরু থেকেই এদিন দুর্দান্ত বার্সেলোনা, ইঙ্গিত দিচ্ছিল ভালো ফলাফলেরই। ম্যাচের ২২ মিনিটে গ্রিজম্যানের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন দেম্বেলে। এর ১১ মিনিট পর আনসু ফাতিকে ডি বক্সের ভেতর ফাউল করায় পেনাল্টি পায় বার্সা। পেনাল্টি নিতে আসেন গ্রিজম্যান, তবে খারাপ সময় কিছুতেই তার পিছু ছাড়ছে না সেটারই প্রমাণ মিললো আরও একবার। গ্রিজম্যানের পেনাল্টি রুখে দিলেন বেতিস গোলরক্ষক।

প্রথমার্ধে বার্সার ২-০ গোলে এগিয়ে যাওয়ার সুযোগ থাকলে তা গ্রিজম্যান হেলায় হারান। আর তার সুযোগ নিয়েই প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে অ্যান্তোনিও সানাব্রিয়ার গোলে সমতায় ফেরে বেতিস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফাতিকে তুলে নিয়ে মেসিকে মাঠে নামান কোম্যান। আর শুরুতে গ্রিজম্যানও পেয়ে যান কাঙ্ক্ষিত গোলের দেখা। ম্যাচের ৪৯ মিনিটে জর্দি আলবার অ্যাসিস্ট থেকে গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন গ্রিজম্যান। এরপর ম্যাচের ৬০ মিনিটের মাথায় ভিএআরের সাহায্যে নিয়ে রেফারি বার্সাকে পেনাল্টি উপহার দেন। স্পট কিক থেকে এবার গোল করেন লিওনেল মেসি। বার্সা এগিয়ে যায় ৩-১ গোলের ব্যবধানে।

খেলার তখন ৭৩ মিনিট চলছিল, ১০ জনের দল নিয়েই বার্সার বিপক্ষে দুর্দান্ত লড়াই চালিয়ে যাচ্ছিল বেতিস। অ্যালেক্স মোরেনোর অ্যাসিস্ট থেকে লরেন মরোন গোল করে ব্যবধান ৩-২ করে বেতিস। তবে আর বেশি সময় লড়াই চালিয়ে যেতে পারেনি বেতিস। ৮২ মিনিটে সার্জি রবের্তোর অ্যাসিস্ট থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে দলকে ৪-২ ব্যবধানে এগিয়ে নেন মেসি। এর মিনিট দুই পরে হ্যাটট্রিকও করে বসেছিলেন এই আর্জেন্টাইন তবে অফসাইডের ফাঁদে পড়ে মেসি বঞ্চিত হন হ্যাটট্রিক থেকে।

নির্ধারিত ৯০ মিনিটের মাথায় রবের্তোর দ্বিতীয় অ্যাসিস্ট থেকে গোল করেন পেদ্রি। আর সেই সঙ্গে নিশ্চিত হয় বার্সেলোনার ৫-২ গোলের ব্যবধানে বড় জয়। এই জয়ে লা লিগায় ৭ ম্যাচে ৩ জয়, ২ ড্র এবং ২ হারে ১১ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠে এসেছে রোনাল্ডো কোম্যানের দল। আর সমান ম্যাচে ৫ জয়, ১ ড্র এবং ১ হারে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

সূত্র: সারাবাংলা

আর/০৮:১৪/৮ নভেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::