সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৪১ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

মিয়ানমারে বিক্ষোভকারীদের ক্যাম্পে গুলি, নিহত ৫

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ৭, ২০২১ ১:৩২ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ৭, ২০২১ ২:২৩ পূর্বাহ্ণ

মিয়ানমারে বিক্ষোভকারীদের ক্যাম্পে গুলি, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের সামরিক সরকার আন্দোলনকারীদের জড়ো হওয়া একটি ক্যাম্পে সরাসরি গুলি চালিয়েছে বলে জানিয়েছে রয়টার্স।


বুধবার (০৭ এপ্রিল) প্রতিবেদনে বলা হয়েছে, সাইগাং অঞ্চলের ওই সাইটে গুলি চালানোর পর আন্দোলনকারীরা বিক্ষোভে ফেটে পড়েন। একজন প্রত্যক্ষদর্শী ৫ জনের মরদেহের ছবি তুলেছেন।


তবে ঠিক কত জন এই ঘটনায় মারা গেছেন, সে সম্পর্কে নিশ্চিত হতে পারেনি রয়টার্স। এক সময়কার ব্রিটিশ উপনিবেশ মিয়ানমার গত ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের পর থেকেই টালমাটাল দিন কাটাচ্ছে।


অং সান সুচি’র নির্বাচিত সরকারকে সরিয়ে সামরিক বাহিনী ক্ষমতা দখল করেছে। এরপর থেকে সেখানে অভ্যুত্থানবিরোধী আন্দোলন করে আসছেন গণতন্ত্রকামীরা।


মঙ্গলবার দিনের পাশাপাশি রাতেও বিভিন্ন শহরের রাস্তায় অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ দেখা গেছে। অনেক জায়গায় আন্দোলনকারীরা সামরিক বাহিনীর করা ২০০৮ সালের সংবিধানের কপি পুড়িয়েছে।


স্থানীয় মানবাধিকার সংগঠনগুলোর হিসাবে সেনাবিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত ৫৫০ এর বেশি মানুষ নিহত হয়েছেন। রয়টার্স লিখেছে, জান্তা সরকার ধীরে ধীরে নিয়ন্ত্রণ হারাচ্ছে। শতশত মানুষকে গ্রেপ্তার করেও তারা আন্দোলন দমাতে পারছে না।


শিল্পী, ব্যবসায়ী থেকে শুরু করে বুদ্ধিজীবীদেরও গ্রেফতার করা হয়েছে। গত মঙ্গলবার দেশটির বিখ্যাত কমেডিয়ান জারগনারকে তুলে নিয়ে যায় পুলিশ।


সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::