সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৩৯ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

মিয়ানমারে পাচারকালে নাইক্ষ্যংছড়িতে ঔষধ ও চিকিৎসা সামগ্রী উদ্ধার

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি::

প্রকাশ: মার্চ ২০, ২০২১ ১১:৪০ পূর্বাহ্ণ | সম্পাদনা: মার্চ ২০, ২০২১ ১১:৪০ পূর্বাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি থেকে মিয়ানমারে পাচারের উদ্দেশ্যে মজুদ রাখা বিপুল পরিমাণ ওষুধ ও চিকিৎসা সামগ্রী উদ্ধার করেছে ১১ বিজিবি। ঘটনার সাথে জড়িত দুজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো ক্যাসিংনু মারমা (২৬) ও উত্তয়াইং মারমা (৪০)। তারা দুজন রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার পুনর্বাসন পাড়া এলাকার বাসিন্দা।

শুক্রবার (১৯ মার্চ) রাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বৈদ্যছড়া এলাকা থেকে এসব ঔষধ সামগ্রী উদ্ধার করা হয়।

১১ বিজিবি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, দেশীয় তৈরি ঔষধ ও চিকিৎসা সামগ্রী অবৈধভাবে মায়ানমারে পাচারের উদ্দেশ্যে রাঙ্গামাটি হতে জিপ গাড়ি যোগে বৈদ্যছড়া হয়ে পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল অভিযান চালায়।

এসময় দুই অপরাধীকে আটক ও তাদের ব্যবহৃত টয়োটা জিপ গাড়ি থেকে ১৫ প্রকার দেশীয় তৈরি বিভিন্ন প্রকার ওষুধ ও চিকিৎসা সামগ্রী উদ্ধার করে বিজিবি। উদ্ধারকৃত ওষুধের মূল্য ১ লক্ষ ৮০ হাজার টাকা।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার্স ইনচার্জ মো. আলমগীর হোসেন জানান, বিজিবি কর্তৃক আটককৃত দুই আসামিকে থানায় সোপর্দ করা হয়েছে, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করাচ্ছে বিজিবি।

এদিকে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি অধিনায়ক জানান, সীমান্ত এলাকা দিয়ে অবৈধ অস্ত্র, অবৈধ কাঠ পাচার ও পরিবহন, মাদকদ্রব্য পাচার, অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং এই এলাকায় যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::