শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:২৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

মিয়ানমারের সাম্প্রতিক অস্থিরতার দিকে নজর রাখছে ভারত

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

মিয়ানমারের রাখাইন রাজ্যে সাম্প্রতিক অস্থিরতার দিকে নজর রাখছে ভারত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।

আজ সোমবার বিকালে নয়াদিল্লির আইটিসি হোটেলের মিটিং রুমে এই সাক্ষাৎ হয়।

এরপর ভারতীয় মন্ত্রীর বরাত দিয়ে সিনিয়র পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এক সংবাদ ব্রিফিংয়ে জানান, ‌‘সেখানে (রাখাইন রাজ্য) সৃষ্ট অস্থিরতার দিকে নজর রাখছে ভারত।

মাসুদ বিন মোমেন বলেন, ‘দ্বিপাক্ষিক বৈঠকের মূল এজেন্ডাগুলো নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে রাখাইনে সাম্প্রতিক অস্থিরতা রোহিঙ্গা প্রত্যাবাসনের ক্ষেত্রে বিরূপ প্রভাব ফেলবে কি না, তা নিয়ে সবার মনে শঙ্কা আছে। ভারতও লক্ষ্য করেছে রাখাইনে অশান্তি বিরাজ করছে। এটা কারও জন্য মঙ্গলজনক নয়।

‘এছাড়া ইউক্রেন রাশিয়া পরিস্থির কারণে পুরো বিশ্ব যে অর্থনৈতিক সংকটে পরেছে তা নিয়েও আলোচনা হয়েছে। সংকট মোকাবিলায় সহযোগিতার পরিধি বাড়ানোর ওপর আলোকপাত করা হয়েছে,’- বলেন তিনি।


আরো খবর: