বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৯:২০ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

মিয়ানমারের দুই উর্ধতন সেনা কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: ফেব্রুয়ারি ২২, ২০২১ ১১:২৪ অপরাহ্ণ | সম্পাদনা: ফেব্রুয়ারি ২২, ২০২১ ১১:৩২ অপরাহ্ণ

মিয়ানমারের দুই উর্ধতন সেনা কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারে সেনা অভ্যুত্থানে জড়িত দুই উর্ধতন সেনা কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় সোমবার (২২ ফেব্রুয়ারি) মিয়ানমারের লেফটেন্যান্ট জেনারেল মো মিন্ত তুন এবং জেনারেল মং মং কিয়াওয়ের ওপর দেয়া হয়েছে নিষেধাজ্ঞা।


এক বিবৃতিতে একথা জানিয়েছে মার্কিন কোষাগার বিভাগ। সেনা শাসনের পতন ঘটিয়ে অবিলম্বে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে সামরিক জান্তার বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়েছে মার্কিন কোষাগার বিভাগ।


বিক্ষোভকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার হুমকি দেয়ায় এবার মিয়ানমারের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল এমআরটিভি’র পেজ বন্ধ করে দিয়েছে ফেসবুক।


এদিকে, অবিলম্বে দমন-পীড়ন বন্ধ করতে সোমবার মিয়ানমারের সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। মানবাধিকারের প্রতি সম্মান দেখিয়ে বন্দীদের মুক্তি দেয়ার এবং সহিংসতা বন্ধের আহবানও জানান তিনি।


সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::