শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

মিয়ানমারের জান্তা সরকারের উপর আবারও নিষেধাজ্ঞা!

ডেস্ক নিউজ
আপডেট: মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২

মিয়ানমারে মানবাধিকার লঙ্ঘনের জন্য জান্তা সরকারের বিরুদ্ধে আবারও নিষেধাজ্ঞা দিলো ইউরোপীয় ইউনিয়ন। গত বছর সেনাঅভ্যুত্থানের পর এ নিয়ে চতুর্থ বারের মতো তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করলো ইইউ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) জান্তা সরকারের সাথে সংশ্লিষ্ট ২২ ব্যক্তি ও ৪ প্রতিষ্ঠানের ওপর আরোপ করা হয় নিষেধাজ্ঞা। ইউরোপিয়ান কাউন্সিলের একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, নিষেধাজ্ঞা দেয়া হয়েছে এমন ব্যক্তিদের মধ্যে জান্তা সরকারের কয়েজন মন্ত্রী, সেনা কর্মকর্তা, জাতীয় নির্বাচন কমিশনের সদস্য রয়েছে।

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর এখন পর্যন্ত চার ধাপে ৬৫ জন ব্যক্তি ও ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞারোপ করলো ইইউ। সেনা শাসনের বিরুদ্ধে মিয়ানমারে এক বছরের বেশি সময় ধরে চলছে বিক্ষোভ-আন্দোলন।
যমুনা টিভি অনলাইন


আরো খবর: