শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

মানিকপুর ‘নিভৃতে নিসর্গ পার্ককে’ নান্দনিক পর্যটনজোন হিসেবে গড়ে তোলা হবে- পর্যটন সচিব

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১

এম.জিয়াবুল হক,চকরিয়া::

বেসমারিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপগল্প ২০৪১ বাস্তবায়নের অদম্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এই অভিযাত্রার পথে বাংলাদেশের পর্যটন জোনকে বিকশিত করতে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকার। এরই আলোকে ইতিমধ্যে দেশের প্রভৃতি জনপদে ছড়িয়ে থাকা পর্যটনস্পট গুলোকে পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হচ্ছে। এই অগ্রগতির অংশ হিসেবে আগামীতে কক্সবাজারের নতুন পর্যটনস্পট চকরিয়ার মানিকপুরের নিভৃত নিসর্গ পার্ককে আধুনিকমানের এবং আরো দৃষ্টিনন্দন জোন হিসেবে গড়ে তোলা হবে। সেই জন্য যা কিছু করতে হয় পর্যটন মন্ত্রনালয় করবে। পাশাপাশি পার্কের যোগাযোগ থেকে শুরু করে সবখাতের উন্নয়নে এবং পর্যটকদের নিরাপত্তার নিশ্চিতে সার্বক্ষণিক ট্যুরিস্ট পুলিশের একটি ইউনিট স্থাপনের সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।
সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে অবস্থিত পাহাড়-নদীর অপরূপ মিতালীতে ভরপুর মানিকপুর নিভৃত নিসর্গ পার্ক পরিদর্শনে এসে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও এলাকার জনসাধারণের সাথে মতবিনিময়কালে পর্যটন সচিব উপরোক্ত এসব কথা বলেন।
এর আগে মানিকপুর পর্যটনস্পট নিভৃত নিসর্গ পার্কে এসে পৌছালে পর্যটন সচিব মোকাম্মেল হোসেনকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পার্কের উদ্যোক্তা সৈয়দ শামসুল তাবরীজ।
পার্কের টিলাগড়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পর্যটন সচিব আরও বলেন, অমিত সম্ভবনার বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে গড়ে তোলতে স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই সুযোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে অদম্য গতিতে আজ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এতে প্রতীয়মান হয় ২০৪১সালের আগেই জাতির জনকের সেই স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে আমাদের জন্মভুমি প্রিয় বাংলাদেশ। তবে সরকারের পাশাপাশি অদম্য এই অভিযাত্রাকে বেগবান করতে হলে সবাইকে নিজের অবস্থান থেকে কাজ করতে হবে। তাতে আমরা সফল হবো।
মতবিনিময় সভায় নিভৃত নিসর্গ পার্কের আধুনিকায়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে পর্যাপ্ত অর্থবরাদ্দ চেয়ে প্রস্তাবনা তুলে ধরে স্বাগত বক্তব্য দেন সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম। এসময় তিনি পর্যটন সচিবের সার্বিক সহযোগিতাও প্রত্যাশা করেন।
পর্যটনশিল্পের উদ্যোক্তা সংগঠন টোয়াক কেন্দ্রীয় কমিটির পর্যটন ও পার্বত্য বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম তোহা’র স ালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ইউএনডিপির কান্ট্রি ইকোনোমিস্ট ড. নাজনীন আহমেদ, ইউএনডিপির কান্ট্রি হেড অব এক্সপ্রিমেশন ড. রমিজ উদ্দিন আহমেদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো.রাহাত-উজ-জামান, চকরিয়া থানার ওসি মো.ওসমান গণী, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান চৌধুরী, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক সাইফুল হাসান, টোয়াক সভাপতি আনোয়ারুল কামাল প্রমুখ।
অনুষ্ঠান শেষে বেসমারিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন এবং অতিথিবৃন্দ নৌকাবোট যোগে মাতামুহুরী নদীর পাদদেশে নিভৃত নিসর্গ পার্কের বিভিন্ন পর্যটন স্পট ঘুরে ঘুরে দেখেন। #


আরো খবর: