সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:৩১ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

মানবাধিকার বিষয়ে দক্ষতা ও সক্ষমতা তৈরীতে অর্ণব কক্সবাজারের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত

নিজস্ব প্রতিবেদক::

প্রকাশ: ফেব্রুয়ারি ১৫, ২০২১ ৭:৩৩ পূর্বাহ্ণ | সম্পাদনা: ফেব্রুয়ারি ১৫, ২০২১ ৭:৩৩ পূর্বাহ্ণ

ইউএনডিপি, একলাব, কক্সবাজার সিএসও ও এনজিও কোয়ালিশন অব হিউম্যান রাইটস এর সহযোগিতায় অর্ণব কক্সবাজারের উদ্যোগে স্থানীয় সিএসও, সিবিও এবং এনজিওদের মাঝে মানবাধিকার বিষয়ে দক্ষতা ও সক্ষমতা তৈরীতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়।

সোমবার (১৫ ফেব্রুয়ারী) সকালে সদরের ঝিলংজাস্থ অফিসের হলরুমে সিইএইচআরডিএফ, সুজলা মহিলা সমিতি, স্বপ্নজাল, আইপিডি, উজ্জীবক মহিলা সমিতি, কিশোর কাফেলা সোসাইটি, সায়মুন সংসদ, ওয়েটএনসি, এমবিএসএস, সেবাসহ ১৫ সংঠনের নেতৃবৃদ ও কর্মকর্তারা অংশ নেন।

এসময় বক্তারা নারী-শিশুসহ মানবাধিকার সম্পর্কিত দক্ষতা বৃদ্ধির ক্ষেত্রে জাতীয় ও আন্তর্জাতিক আইন ও ঘোষণাপত্র দিয়ে আলোচনা করা হয়। এসময় মানবাধিকার ধারণা, মূলনীতি, মানবাধিকারের কাঠামো (জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে), মানবাধিকার রক্ষা ও উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা, মানবাধিকার প্রণয়ন বিষয়ে আলোচনা করেন বক্তারা। এছাড়াও কর্মশালায় বিভিন্ন বিষয় উপস্থাপনা করা হয়।

অর্ণব কক্সবাজারের কর্মসূচী পরিচালক নাছির উদ্দিনের সঞ্চালনায় জাতিসঙ্ঘ মানবাধিকার ঘোষণা পত্র ও বাংলাদেশ সরকারের সংবিধানের নীতিমালা নিয়ে আলোচনা করেন, অর্ণব কক্সবাজারের প্রধান নির্বাহী মোঃ নুরুল আজিম।

মানবাধিকার রক্ষার্থে দক্ষতা উন্নয়ন বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন, সিএইচআরডিএফ প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ, কেন্দ্রীয় সায়মুন সংসদের প্রেসিডেন্ট মোঃ নুরুল আবছার সিকদার, এমবিএসএস নির্বাহী পরিচালক, মোঃ আরিফুল ইসলাম।

কর্মশালায় আলোচকরা সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া নারী নির্যাতন, হত্যা, ধর্ষণসহ বিভিন্ন ইস্যুতে নির্যাতিত অসহায় মানুষের সহায়তায় এগিয়ে আসার উপর গুরুত্বারুপ করা হয়। পাশাপাশি সংগঠন সমূহের এলাকায় সচেতনতা বৃদ্ধি করা ও তথ্য প্রাপ্তিতে প্রিন্ট, ইলেকট্রিক মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন উৎস থেকে তথ্য সংগ্রহ করে সহায়তাকারী সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কাছ থেকে সহায়তা প্রাপ্তিতে সহযোগিতা করেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::