শিরোনাম ::
উখিয়ার রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের দুর্গোৎসবে অর্থ সহায়তা প্রদান করেছে কোস্ট ফাউন্ডেশন। উখিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত কোটবাজার সিএনজি মালিক-চালক সমিতির কর্মকর্তাদের দুর্নীতি ও উপজেলা সমবায় অফিসারের স্বেচ্ছাচারিতা বন্ধের দাবীতে মানববন্ধন উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ!
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

মানবপাচার চক্রের ৬ সদস্য আটক, ৪৮ রোহিঙ্গা উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়া আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের সন্দেহভাজন ৬ সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় ৪৮ জন রোহিঙ্গা নারী পুরুষ উদ্ধার করা হয়। সোমবার (৪ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে থানার সামনে চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, টেকনাফের পুরান পল্লান পাড়ার মৃত আজিজুর রহমানের ছেলে ফজল আহমদ (৬৫), একই এলাকার মো. ইউনুছ প্রকাশ ফকিরের ছেলে মোহাম্মদ আলী জোহার (২৮), উখিয়ার রাজাপালং ইউনিয়নের হাজম রাস্তা এলাকার মো জালালের ছেলে ইমাম হোসেন (৩৫), বালুখালীর ভাদিতলী এলাকার মৃত আক্তার কামালের ছেলে মোহাম্মদ রুবেল (১৯) এবং জিয়াবুল হকের ছেলে মোঃ জুবায়ের (২০), রাজাপালং ইউনিয়নের হাজম রাস্তা এলাকার আয়ুব আলীর ছেলে মো. আয়াছ (১৯)৷

অভিযানের বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ওসি আহম্মেদ সঞ্জুর মোরশেদ জানান, আটক হওয়া ব্যক্তিরা আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের সদস্য। মানবপাচার চক্রটি দীর্ঘদিন ধরে টাকার বিনিময়ে মানবপাচার করে আসছিল। অবৈধভাবে মালয়েশিয়া পাচারকালে উখিয়া থেকে ৪৮ রোহিঙ্গা নারী পুরুষকে উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, উদ্ধারকৃত রোহিঙ্গা নারী পুরুষেরকে আইনী প্রক্রিয়া শেষে ট্রানজিট ক্যাম্পে প্রেরণ করা হবে। পাশাপাশি আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে ওসি জানান।


আরো খবর: