শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০২:২০ অপরাহ্ন

মাদকবিরোধী অভিযান সত্ত্বেও কক্সবাজারের সীমান্ত দিয়ে আসছে ইয়াবা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ৬, ২০১৮ ১১:০০ অপরাহ্ণ | সম্পাদনা: জুলাই ৬, ২০১৮ ১১:০০ অপরাহ্ণ

সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান সত্ত্বেও কক্সবাজারের টেকনাফ ও উখিয়া সীমান্ত দিয়ে এখনো আসছে ইয়াবা। গত ৬ মাসে শুধু বিজিবির হাতেই গ্রেফতার হয়েছে ১শ’ ৫৩ জন পাচারকারী। জব্দ করা হয়েছে ৫০ লাখেরও বেশী ইয়াবা। বিজিবি কর্মকর্তারা জানালেন, মাদক পাচার ঠেকাতে সীমান্তে নজরদারি বাড়ানো ও পাচারকারীদের গ্রেফতারের প্রেক্ষিতে ইয়াবার প্রবেশ অনেকটাই কমানো গেছে।

মিয়ানমার থেকে কক্সবাজারের টেকনাফ ও উখিয়া সীমান্ত দিয়ে নিয়মিতই পাচার হয়ে বাংলাদেশে আসছে ভয়াবহ মাদক ইয়াবা। অভিনব পন্থায় প্রতিদিনই আনা হচ্ছে এই মাদক। পরে কক্সবাজার থেকে নানান রুটে তা ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন অঞ্চলে।

মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলাবাহিনীর সাম্প্রতিক অভিযান শুরুর পর কক্সবাজারের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ীরা কিছুদিন গা ঢাকা দিয়েছিলো। তবে আবারো ফিরতে শুরু করেছে তারা। সীমান্তে জমে উঠতে শুরু করেছে ইয়াবার কারবার। তবে পাচারকারী ও ব্যবসায়ীদের ধরতে অভিযান চলছে বলে জানিয়েছেন, টেকনাফ ২ ব্যাটালিয়ন বিজিবি’র অধিনায়ক।

বিজিবি’র অভিযানে গত এক সপ্তাহে ৬৪ জন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। তাদের মধ্যে ২৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

তিনি জানান, কক্সবাজার সীমান্ত দিয়ে ইয়াবা চোরাচালান বন্ধে বিজিবির টহল আগের চাইতে জোরদার করা হয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::