শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:১১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

মহেশখালী পৌরসভায় ভূমিহীনদের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শনে মেয়র মকছুদ মিয়া

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২ মার্চ, ২০২২

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মহেশখালী পৌরসভার ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেছেন-কক্সবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য, মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক, মহেশখালী পৌর সভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া।

আশ্রয়ণ প্রকল্প গরীব মানুষের মুখে হাসি এনে দিয়েছে। প্রকল্পটি গৃহহীন মানুষের জন্য শুধু বাসস্থানই নয়, খাবার পানি ও সেনিটেশন সুবিধাও দিয়েছে। যা আমাদের দেশের এসডিজির লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করছে। এসব মানুষের জন্য কিছু করার সুযোগ পাওয়া যে এক জন জনপ্রতিনিধির জীবনে শ্রেষ্ঠ কাজ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুজিবর্ষে গৃহহীন ভবঘুরে অসহায় ৭ লক্ষাধিক মানুষকে ঘরের আওতায় আনা হয়েছে। চলতি বছরে আরো ১ লক্ষ মানুষকে জমিসহ ঘরের আওতায় আনা হবে।

বুধবার ০২ মার্চ বিকালে মহেশখালী পৌরসভার ০৯ নং ওয়ার্ডের চরপাড়ায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মহেশখালী পৌরসভার ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন শেষে পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া এসব কথা বলেন।

মুজিববর্ষ উপলক্ষে গৃহ নির্মাণ কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে পরিদর্শন কালে উপস্থিত ছিলেন- মহেশখালী পৌরসভার কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী হতদরিদ্রদের এসব ঘর ব্যবস্থাপনা নিয়ে সবসময়ই দেখাভাল করছেন। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের তত্বাবধায়নে বাস্তবায়ন করছে মহেশখালী উপজেলা কর্মকর্তারা।

মহেশখালী পৌর মেয়র হিসেবে আমার দায়িত্ব হলো সরকারের গৃহীত সিদ্ধান্ত সঠিকভাবে বাস্তবায়ন করা। গৃহহীনদের গৃহ প্রদানের মাধ্যমে মহেশখালী পৌরসভাকে ভূমিহীন গৃহহীন মুক্ত ঘোষণা করতে হবে।

প্রধানমন্ত্রী নির্দেশ রয়েছে, ভূমিহীনদের জন্য খাস জমি পাওয়া না গেলে জমি কিনতে হবে। কেনা জমিতে ঘর নির্মাণ করে গৃহীহীনদের পুনর্বাসন করতে হবে। সকল ঘর সফল ভাবে নির্মাণ করে সুবিধাভোগীদের হাতে তুলে দেয়া হবে।


আরো খবর: