শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৩ অপরাহ্ন

মহেশখালীতে প্রকাশ্যে চলছে পাহাড় কাটাঁ : দর্শকের ভুমিকায় বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তর

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২৮, ২০১৮ ৯:১৭ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২৮, ২০১৮ ৯:১৭ অপরাহ্ণ

এম রমজান আলী মহেশখালী ::
মহেশখালীতে প্রকাশ্যে চলছে পাহাড় কাটাঁর মহোসৎব বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তর নীরব দর্শকের ভুমিকায় রয়েছে বলে সবর্সাধারনের দাবী। মহেশখালীর হোয়ানক, কালারমারছড়া, শাপলাপুর, ছোট মহেশখালী ও বড় মহেশখালীতে চলছে প্রকাশ্যে পাহাড় কাটাঁ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ছোট মহেশখালীর মুদিরছড়া, সিপাহীর পাড়া, শাপলাপুরের-ষাইটমারা, মুকবেকী, দিনেশপুর, বড় মহেশখালীর-দেবাঙ্গপাড়া, পাহাড়তলী, হোয়ানকের-পানিরছড়া, কেরুনতলী, ছনখোলা পাড়া, কালারমারছড়ায়-বড়ুয়া পাড়া, ঝাপুয়া সহ বিভিন্ন পয়েন্ট থেকে বিভিন্ন যানের মাধ্যমে প্রকাশ্যে পাহাড় কাটাঁর মহোৎসব চলছে এর পরে ও বনবিভাগ ও পরিবেশ অধিদপ্তরের কর্তৃপক্ষরা কোন ধরনের ব্যবস্থা নিচ্ছে না বলে এলাকার সবর্স্থরের সচেতন মহলেরা জানিয়েছে। পাহাড় কাটাঁর ফলে দ্বীপ উপজেলা মহেশখালীর মারাত্বক ভাবে ক্ষতির দিকে সম্মূখীন হচ্ছে।

এ ব্যাপারে বনবিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ জানান, বিষয়টি আমরা শুনেচ্ছি তদন্তে সঠিক প্রমানিত হলে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরোদ্ধে যথাযত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তরের কর্তৃপক্ষ জানান, পূর্বে যারা বেইনী ভাবে পাহাড় কেটেছে তাদের বিরোদ্ধে ব্যবস্থা নিয়েছি এখনো যারা পাহাড় কাটাঁয় সংশ্লিষ্ঠ আছে তাদের বিরোদ্ধে দ্রুত গতিতে ব্যবস্থা নেওয়া হবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::