শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

মহেশখালীতে আশ্রয়ন প্রকল্প স্থাপনে উচ্ছেদ অভিযান, আগুন দিয়ে প্রশাসনকে বিব্রত করার চেষ্টা!

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৩ মার্চ, ২০২২

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী::

মহেশখালী উপজেলার কালারমার ছড়ায় বেদখল থাকা সরকারী জমিতে আশ্রয়ন প্রকল্প স্থাপনে জন্য জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন মহেশখালী উপজেলা প্রশাসন।

২৩ মার্চ বুধবার দুপুর থেকে এ অভিযান শুরু হয়।আশ্রয়ন প্রকল্পের জন্য জমি প্রস্তুত করতে এ অভিযান বলে উপজেলা প্রশাসন সূত্রে নিশ্চিত হওয়া যায়।

মহেশখালী উপজেলা প্রশাসন সূত্র জানা যায়- (২৩ মার্চ) বুধবার বেলা ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কালারমার ছড়া ইউনিয়নের অন্তর্গত ৫ নম্বর ওয়ার্ডের চিকনিপাড়া এলাকায় সরকারী ১ নং খাস জমিতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন- মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইয়াছিন।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন- মহেশখালী থানা পুলিশের একটি ইউনিট, কালারমার ছড়া ইউনিয়ন (ভূমি) উপ- সহকারী কর্মকর্তা মোহাম্মদ মিছবাহ উদ্দিন ও গ্রাম পুলিশ সদস্যরা।

উচ্ছেদকৃত জায়গায় ভূমিহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে সেমিপাকা গৃহ নির্মাণ করা হবে। ক্ষতিগ্রস্ত ভূমিহীন পরিবার গুলোকে ও পুনর্বাসন করা হবে।

এদিকে এ উচ্ছেদ আভিযান পারিচালনার সময় স্থানীয় বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে, ঠিক কীভাবে আগুনের সূত্রপাত তা নির্ভরযোগ্য সূত্র থেকে নিশ্চিত হওয়া যায়নি।

তবে স্থানীয় সূত্রে জানা যায়- সরকারী আশ্রয়ন প্রকল্প স্থাপনে সরকারী ১নং খাস খতিয়ানে জমিতে উচ্ছেদ অভিযানে প্রশাসনকে বিব্রত করার জন্য ১টি চক্র
বসবাস কারীদের উস্কানি দিয়ে উচ্ছেদ অভিযান চলাকালীন সময়ে নিজেরা নিজেদের বাড়িতে আগুন লাগিয়ে দে।


আরো খবর: