শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

মহেশখালীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ লাখ টাকা জরিমানা, আটক ১

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

গাজী মোহাম্মদ আবু তাহের, মহেশখালী::

মহেশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, সংরক্ষণ ও পরিবহনের দায়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও বালু উত্তোলন পরিবহনের কাজে ব্যবহৃত উপকরণ সহ ১টি ডাম্পার ট্রাক জব্দ করা হয়েছে।

২৯ মার্চ মঙ্গলবার বিকালে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ০৩ নং ওয়ার্ড ফকিরাকাটায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নুরুল আজিম নামে এক বালু ব্যবসায়ীকে আটক করে,পরে বালুসহ ১টি ডাম্পার ট্রাক জব্দ করা হয়।

অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন,পরিবহন ও সংরক্ষণের দায়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলামের আদালত নুরুল আজিমকে ৫ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল প্রদান করেছেন।

এসময় বালু সিন্ডিকেট ও পাহাড় কাঁটার সাথে জড়িতদের ভবিষ্যৎ জন্য সতর্কও করা হয়েছে। অভিযান পরিচালনার সময় সাথে ছিলেন, এস আই আবু বক্কর নেতৃত্ব মহেশখালী থানা পুলিশের একটি ইউনিট,আনসার সদস্যগণ ও অফিস সহায়ক জসিম উদ্দিন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মহেশখালী উপজেলায় কোনো বালুমহাল ইজারা নেই। যার ফলে অনেক অসাধু ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে বালুছড়ার আশপাশের এলাকা, ব্রিজ- কালভার্টসহ রাস্তা ভেঙে ফেলছে। ধ্বসে যাচ্ছে উঁচু অঞ্চল।

সাধারণ মানুষ এসব নিয়ে খুবই উদ্বিগ্ন এবং তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তবে,মহেশখালীতে অবৈধভাবে সিন্ডিকেট করে বালু উত্তোলন ও পাহাড় কাঁটার মতো পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী মোহাম্মদ ইয়াসিন বলেন, অবৈধভাবে বালু উত্তোলন ও পাহাড় খেকো দের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যারা এর সঙ্গে জড়িত তাদের তালিকা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাহাড় খেকো, বালু উত্তোলন ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিবেশ অধিদফতরকে অনুরোধ করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন ও পাহাড় খেকো দের বিরুদ্ধে আমাদের অভিযান অভ্যাহত থাকবে।


আরো খবর: