শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৩:১১ পূর্বাহ্ন

ভিসামুক্ত ভ্রমণের ব্যাপারে ঐক্যমতে পৌঁছেছে আরব আমিরাত এবং ইসরায়েল

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ২০, ২০২০ ১০:০১ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ২০, ২০২০ ১০:০১ অপরাহ্ণ

ভিসামুক্ত ভ্রমণের ব্যাপারে ঐক্যমতে পৌঁছেছে আরব আমিরাত এবং ইসরায়েল

[ad_1]

আবুধাবি, ২১ অক্টোবর- দুই দেশের নাগরিকদের পারস্পরিক ভিসামুক্ত ভ্রমণের ব্যাপারে ঐক্যমতে পৌঁছেছে সংযুক্ত আরব আমিরাত এবং ইসরায়েল। এর মাধ্যমে আরব বিশ্বের প্রথম দেশ হিসেবে ইসরায়েলে প্রবেশে আমিরাতিদের ভিসার দরকার হবে না। একইভাবে আমিরাত ভ্রমণে ইসরায়েলিদেরও ভিসার প্রয়োজন পড়বে না।

গত মাসে হোয়াইট হাউসে দ্বিপাক্ষিক সম্পর্ক স্বাভাবিক করতে সংযুক্ত আরব আমিরাত এবং ইসরায়েলের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর সোমবার ভিসা মুক্ত চলাচলে সম্মত হয়েছে এ দুই দেশ।

সংযুক্ত আরব আমিরাতের একটি প্রতিনিধি দল প্রথমবারের মতো সরকারি সফরে ইসরায়েল গেছে। সম্পর্ক স্বাভাবিক করার লক্ষ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে ঐক্যমতে পৌঁছেছেন দুই দেশের প্রতিনিধিরা।

সোমবার তেল আবিবের কাছের বিমানবন্দর বেন গুরিয়নে সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধিদের স্বাগত জানান ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। আমিরাতের প্রতিনিধি দলের সফরকে শান্তির জন্য এক গৌরবময় দিন হিসেবে বর্ণনা করেন তিনি।

ইসরায়েল-আমিরাতের চুক্তির ব্যাপারে কট্টর ডানপন্থী নেতানিয়াহু বলেন, আজ আমরা এমন একটি উপায়ে ইতিহাস রচনা করছি যা প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত টিকে থাকবে। তবে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বপ্নে বিভোর ফিলিস্তিনিরা ইসরায়েল-আমিরাতের এই চুক্তির নিন্দা জানিয়েছেন।

আরও পড়ুন:  ইসরাইলে দূতাবাস খুলতে অনুরোধ আমিরাতের

সোমবার ইসরায়েল এবং আমিরাতের মধ্যে অন্তত চারটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তি স্বাক্ষরের পর ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, ভিসামুক্ত চলাচলের ফলে উভয় দেশই অর্থনৈতিকভাবে লাভবান হবে। তিনি বলেন, আজ আমাদের নাগরিকদের ভিসা থেকে মুক্ত করে দেয়া হলো।

সূত্রঃ জাগো নিউজ
আডি/ ২১ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::