শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৪০ পূর্বাহ্ন

ভারত-পাকিস্তান ক্রিকেট নিয়ে মুখ খুললেন পিসিবি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ১৫, ২০২০ ৮:১৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ১৫, ২০২০ ৮:১৮ পূর্বাহ্ণ

ভারত-পাকিস্তান ক্রিকেট নিয়ে মুখ খুললেন পিসিবি


ইসলামাবাদ, ১৫ সেপ্টেম্বর- ক্রিকেটে ভারত-পাকিস্তানের দ্বৈরথ দেখার অপেক্ষায় থাকে ভক্তরা। কিন্তু রাজনৈতিক ইস্যুতে দুই সম্পর্ক এমন হয়ে উঠেছে, যা ঠিক না হলে ভারত-পাকিস্তান ক্রিকেট সম্ভব নয় বলে জানালেন পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সভাপতি (পিসিবি) এহসান মানি।

২০১৩ সালে শেষ দুই সিরিজের দ্বিপক্ষীয় ম্যাচ খেলেছে ভারত-পাকিস্তান। সেবার ভারতে গিয়ে টি-টোয়েন্টি ও টেস্ট খেলেছিল পাকিস্তান। এরপর ২০০৭ সালে ভারতে গিয়েই টেস্ট খেলে পাকিস্তান। ভারত গিয়েছিল ২০০৮ সালে, এশিয়া কাপে। এর পর থেকে শুধু ক্রিকেটের বড় বড় টুর্নামেন্টে দেখা যায় দুদলের লড়াই। সামনের দিকে রাজনৈতিক সমস্যা নিরসন হওয়া ছাড়া দুই দেশের ক্রিকেটে অন্ধকার বলে মনে করছেন পিসিবিপ্রধান।

ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএসকে দেওয়া সাক্ষাৎকারে এহসান মানি বলেন, ‘কয়েক বছর ধরে দ্বিপক্ষীয় সিরিজ নিয়ে বিসিসিআইয়ের সঙ্গে আমাদের অনেক কথা হয়েছে। এখন তাদের সঙ্গে আমি আর কোনো কথা বলতে চাইছি না। কিছু বলার থাকলে তাদেরই বলতে হবে। টি-টোয়েন্টি ক্রিকেট হোক বা দ্বিপক্ষীয় সিরিজ, সব এখন ভারতের ওপরই নির্ভর করছে। এই মুহূর্তে ভারতের সঙ্গে কোনো টি-টোয়েন্টি লিগ খেলার ইচ্ছে আমাদের নেই। প্রথমে আমাদের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক (রাজনৈতিক) ঠিকঠাক করতে হবে, তারপর আমরা কথা বলব।’

আরও পড়ুন- অবিশ্বাস্য জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

পিসিবিপ্রধান আরো বলেন, ‘ভারতীয় বোর্ডের সাবেক প্রধান জগমোহন ডালমিয়া, শরদ পাওয়ারদের সঙ্গে অনেক আলোচনা হয়েছে আমার। বিসিসিআইয়ের সঙ্গে আমাদের খুব ভালো ও খোলামেলা সম্পর্ক ছিল। গত ১২ বছরে সেই সম্পর্ক আর আগের মতো নেই। আগে আমাদের সম্পর্কের ভেতর দুই বোর্ডেরই আস্থা ও অসংকোচ ছিল, সততার সঙ্গে পরস্পরের সঙ্গে কথা হতো। এই দফায় পিসিবির দায়িত্বে আসার পর আমি বিস্ময় ও হতাশাভরে দেখলাম, সে সম্পর্ক আর নেই। এখানে অনেক উন্নতি করা জরুরি। আমাদের দিক থেকে আমরা যেকোনো সময়ই কথা বলতে পারি, কিন্তু এক হাতে তো তালি বাজে না!

এমএ/ ১৫ সেপ্টেম্বর




কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::