শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:২০ অপরাহ্ন

ভারতের হয়ে পাক সেনাবাহিনীর উপর হামলা চালাচ্ছেন নওয়াজ : ইমরান খান

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ২, ২০২০ ৫:৪১ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ২, ২০২০ ৫:৪১ অপরাহ্ণ

[ad_1]

ইসলামাবাদ, ০২ অক্টোবর- ইমরান খান (Imran Khan) বনাম নওয়াজ শরিফ (Nawaz Sharif) লড়াইয়ে সরগরম পাকিস্তানের জাতীয় রাজনীতি। দুই নেতার অভিযোগ পালটা অভিযোগে ‘গণতান্ত্রিক’ সরকারে সর্বশক্তিমান সেনার হস্তক্ষেপের বিষয়টিও পরিষ্কার হয়ে গিয়েছে। এবার ইমরানের অভিযোগ, ভারতের হয়ে পাকিস্তানী সেনাবাহিনীর উপর হামলা চালাচ্ছেন নওয়াজ শরিফ।

কয়েকদিন আগেই লন্ডন থেকে ভারচুয়াল বৈঠকে ইমরান খানের বিরুদ্ধে তোপ দেগেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। ফের সক্রিয় রাজনীতিতে ফিরে বিরোধীদের ঐক্যবদ্ধ করে তিনি বলেছিলেন, “ইমরানের বিরুদ্ধে নয়, তাঁকে যাঁরা প্রধানমন্ত্রীর পদে বসিয়েছে, আমাদের লড়াই তাঁদের বিরুদ্ধে।” এই কথা অজানা নয় যে পাক সেনার স্নেহধন্য হয়েই মসনদে বসেছেন ইমরান। তাই পরোক্ষে রাওয়ালপিণ্ডিকেই যে নিশানা করেছিলেন নওয়াজ তা স্পষ্ট। শুধু তাই নয়, ইমরানের আমলে দেশের আর্থিক পরিস্থিতির বেহাল দশা এবং প্রশাসনিক কাজে সেনার নাক গলানো প্রসঙ্গও তুলেছিলেন শরিফ।

আরও পড়ুন: হাথরস ধর্ষণ, দোষীদের ফাঁসি দেওয়া হোক: কেজরিওয়াল

বৃহস্পতিবার পাকিস্তানের বৈদ্যুতিন সংবাদমধ্য সামা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান বলেন, “রাজনৈতিক উদ্দেশ্য পূরণ করতে ভয়ংকর খেলা খেলছেন নওয়াজ শরিফ। তিনি ভারতের ইশারায় পাক সেনাবাহিনীর বিরুদ্ধে মন্তব্য করছেন। আলতাফ হুসেনও একই খেলা খেলেছিলেন। আমি ১০০ শতাংশ নিশ্চিত নওয়াজকে মদত দিচ্ছে ভারত।”

উল্লেখ্য, প্রধানমন্ত্রী থাকাকালীন দুর্নীতি মামলায় ২০১৭ সালে দোষী সাব্যস্ত হন শরিফ। পাক সুপ্রিম কোর্টের নির্দেশে ৭ বছরের কারাবাসের শাস্তি হয়। মাস কয়েক আগে জেলে থাকাকালীন গুরুতর অসুস্থ হয়ে পড়ায় জামিন নিয়ে ব্রিটেনে যান চিকিৎসার জন্য। জামিনের মেয়াদ শেষ হয়ে গেলেও না ফেরায় পাক প্রশাসন তাঁকে ‘পলাতক’ ঘোষণা করে। পিটিআই প্রশাসনের বিরুদ্ধে শরিফ বরাবর অভিযোগ করে এসেছেন যে সেনার অঙ্গুলিহেলনে তাঁর মতো বিরোধীদের কোণঠাসা করার চেষ্টা করেছেন ইমরান খান। সেই অভিযোগেই ফের সরব হলেন পাকিস্তানের ‘পলাতক’ প্রাক্তন প্রধানমন্ত্রী।

সূত্র : সংবাদ প্রতিদিন
এন এইচ, ০২ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::