শিরোনাম :
উখিয়া প্রেসক্লাব নির্বাচনের চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৪:৪৫ অপরাহ্ন

ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী যশোবন্ত সিং আর নেই

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ২৭, ২০২০ ৪:৫৬ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ২৭, ২০২০ ৪:৫৬ পূর্বাহ্ণ

[ad_1]

নয়াদিল্লী, ২৭ সেপ্টেম্বর- ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা যশবন্ত সিং মারা গেছেন।

রোববার স্থানীয় সময় সকাল ৬টা ৫৫ মিনিটে দিল্লির আর্মি রিসার্চ এন্ড রেফারেল হাসপাতালে ৮২ বছর বয়সে মৃত্যু হয় তার, জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গত ২৫ জুন থেকে এই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেপসিস ও মাল্টিঅর্গান ডিসফাংশনে ভুগছিলেন। রোববার সকালে তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়।    

যশবন্ত সিং ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী ছিলেন। ভারতের ক্ষমতাসীন দল বিজেপির (ভারতীয় জনতা পার্টি) প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম ছিলেন সেনাবাহিনীর এই সাবেক কর্মকর্তা।

১৯৫০ ও ৬০ এর দশকে ভারতীয় সেনাবাহিনীতে কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করেছেন তিনি। পরে রাজনীতিতে যোগ দেওয়ার জন্য সামরিক বাহিনীর চাকরি ছেড়ে দেন। ৬০ এর দশকের শেষ দিকে রাজনীতিতে যোগ দেন। 

আরও পড়ুন: ভারতে মুসলিম প্রভাবও গুরুত্বপূর্ণ: অমর্ত্য সেন

১৯৩৮ সালের ৩ জানুয়ারি রাজস্থানের বারমের জেলার জসোল গ্রামে জন্ম নেওয়া যশবন্ত আশির দশকে প্রথম রাজ্যসভার সদস্য হন। ১৯৯৬ এর মে থেকে ১ জুন পর্যন্ত বিজেপি নেতৃত্বাধীন অটল বিহারী বাজপেয়ীর সংক্ষিপ্ত মন্ত্রিসভায় অর্থমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন তিনি। এরপর ১৯৯৮ থেকে ২০০৪ পর্যন্ত ভারতের পররাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রীর মতো বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি।

এক টুইটে তার মৃত্যুতে শোক প্রকাশ করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজস্থানে বিজেপিকে শক্তিশালী করতে যশবন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন বলে উল্লেখ করেছেন। যশবন্তের বুদ্ধিমত্তা ও দেশ গঠনে তার অবদানের জন্য ভারত তাকে চিরকাল মনে রাখবে, লিখেছেন মোদী।

সূত্র : বিডিনিউজ
এম এন  / ২৭ সেপ্টেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::