শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

ভষ্মিভূত রোহিঙ্গা ক্যাম্প,এক সপ্তাহ ব্যবধানে পৃথক স্থানে অগ্নিকাণ্ড!

ইমরান আল মাহমুদ
আপডেট: রবিবার, ৯ জানুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ:
রোহিঙ্গা ক্যাম্পে এক সপ্তাহের ব্যবধানে পৃথক পৃথক স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রবিবার(৯ জানুয়ারি) উখিয়ার পালংখালী শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

রবিবার বিকেলে গ্যাসের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে নিশ্চিত করেন ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার(মিডিয়া) মো. কামরান হোসেন।

অগ্নিকাণ্ডের বিষয়ে তিনি জানান, রবিবার বিকেল সাড়ে চারটার দিকে ক্যাম্প-১৬ এর বি-১ ব্লকের রোহিঙ্গা মোহাম্মদ আলী(৩৫)’র বসতঘরের গ্যাসের চুলার মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তাৎক্ষণিক বি ব্লক ও সি ব্লকে আগুন ছড়িয়ে পড়ে। পরে কক্সবাজার ফায়ার সার্ভিসের ৮টি টিম ও ৮এপিবিএন’র সম্মিলিত প্রচেষ্টায় স্থানীয়দের সহযোগিতায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিক তথ্যে ১২শ ঘর পুড়ে ছাই হয়ে যায় বলে জানান তিনি।

এক সপ্তাহ আগে গত ২ জানুয়ারি কুতুপালং ক্যাম্প-২০ এক্সটেনশন এ আইওএম পরিচালিত হাসপাতালের আইসোলেশন সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় হাসপাতালের বেড পুড়ে ছাই হয়ে যায়। ১৪এপিবিএন ও ফায়ার সার্ভিসের দীর্ঘ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে হাসপাতালের রোগী ও কর্মচারীদের নিরাপদে সরিয়ে আনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।


আরো খবর: