শিরোনাম :
উখিয়া প্রেসক্লাব নির্বাচনের চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:২১ অপরাহ্ন

ব‌বি‌তে মশাল মিছিল ও ধর্ষকের প্রতীকী কুশপুতুল দাহ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ৯, ২০২০ ৭:৩০ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ৯, ২০২০ ৭:৩০ অপরাহ্ণ

[ad_1]

বরিশাল, ১০ অক্টোবর- দেশে ক্রমবর্ধমান ধর্ষণের প্রতিবাদ ও বিচারের দাবিতে টানা চতুর্থ দিনের মতো আন্দোলন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (৯ অ‌ক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মশাল মিছিল ও ধর্ষকের প্রতীকী কুশপুতুল দাহ করা হয়।

মশাল মিছিল শেষে শিক্ষার্থীরা বলেন, ঘরে-বাইরে কোথায়ও নারী নিরাপদ নয়। নারীর নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমাল ধর্ষণের বিরুদ্ধে তিনদফা দাবি তুলে ধরেন।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান নভেম্বরেও খুলছে না!

তিনি বলেন, ধর্ষণের ঘটনাগুলোর দ্রুত বিচারকাজ সম্পন্ন করার জন্য একটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে। ধর্ষণে সরাসরি যুক্ত ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে। এছাড়াও ধর্ষণে সহায়তাকারী, তদন্তে অনিয়মকারী, শালিসের মাধ্যমে ধর্ষণের ঘটনা ধামাচাপাকারীদের যাবজ্জীবন কারাদণ্ড দিতে হবে। ধর্ষণের শিকার নারীকে সমাজে হেয়প্রতিপন্নকারীকেও আইনের আওতায় আনতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট কোনো নারী নির্যাতন বা ধর্ষণের শিকার হলে তার দায় বিশ্ববিদ্যালয়কে নিতে হবে, তাদের যাবতীয় চিকিৎসা খরচ দিতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট কোনো পুরুষের বিরুদ্ধে নারী নির্যাতন বা ধর্ষণের মতো অভিযোগ উঠলে সঙ্গে সঙ্গে বহিষ্কার করতে হবে।

সূত্র : বাংলানিউজ
এম এন / ১০ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::