শিরোনাম :
দশ টাকায় অ্যাকাউন্ট খুলে নেওয়া যাবে সরকারি সহায়তা আমার গাওয়া গানগুলো বিকৃত না করে যত্নে রাখবেন ক্রীড়াঙ্গনেও স্মরণীয় হয়ে থাকবেন এন্ড্রু কিশোর পাকিস্তান থেকে ৮ বাংলাদেশিকে ফিরিয়ে আনা হচ্ছে পর্যটকশূণ্য কক্সবাজার সৈকতে ভেসে আসছে স্বর্ণ, খুঁজতে ভীড় করছে মানুষ কক্সবাজারে ১৫৯ নমুনা পরীক্ষায় ৩৭ জন করোনা পজিটিভ রাধিকাপুর থেকে মোংলা বন্দরে রেল সংযোগ হচ্ছে : নৌ প্রতিমন্ত্রী বান্দরবানে আওয়ামীলীগ কর্মী অপহরণের ৪ দিনের ব্যবধানে আবারো নিখোঁজ ১ ত্রিপুরা জেলায় স্বস্তির বৃষ্টি পেয়ে আমন ধানের বীজতলা তৈরিতে ব্যস্ত কৃষক লাদাখে উত্তেজনার মধ্যেই পাকিস্তানকে সশস্ত্র ড্রোন দিচ্ছে চীন
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০২:০১ পূর্বাহ্ন

বুরকিনা ফাসোতে গির্জায় এলোপাতাড়ি গুলিবর্ষণে পাদ্রিসহ নিহত ১৪

প্রতিবেদকের নাম::

প্রকাশ: ডিসেম্বর ১, ২০১৯ ১০:৩১ অপরাহ্ণ | সম্পাদনা: ডিসেম্বর ১, ২০১৯ ১০:৩১ অপরাহ্ণ


উয়াগাদুগু, ০২ ডিসেম্বর- আফ্রিকান দেশ বুরকিনা ফাসোর একটি গির্জায় বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিবর্ষণে পাদ্রিসহ আন্তত ১৪ জন নিহত হয়েছেন।

দেশটির পূর্বাঞ্চলীয় হানতুকুরা এলাকার একটি গির্জায় গত রোববার প্রার্থনা চলাকালে এ হামলা হয়। খবর এএফপি ও বিবিসির। এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। কে বা কারা এবং কী কারণে এ হামলা করেছে তা এখনও স্পষ্ট নয়।

জাতিগত ও ধর্মীয় সংঘাতে গত কয়েক বছরে বুরকিনা ফাসোয় কয়েকশ মানুষ প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে বেশিরভাগই তথাকথিত জিহাদিগোষ্ঠীর হামলায় মারা গেছেন। এ নিয়ে প্রতিবেশী দেশ মালির সঙ্গে সীমান্তবর্তী অঞ্চলে উত্তেজনা বিরাজ করছে।

এদিকে রোববারের হামলার পর এক বিবৃতিতে আঞ্চলিক সরকার জানিয়েছে, হামলায় বহু মানুষ আহত হয়েছেন।

বুরকিনা ফাসোর আইনশৃঙ্খলা বাহিনীর এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, একদল সশস্ত্র দুর্বৃত্তের হামলায় পাদ্রি ও একাধিক শিশুসহ গির্জায় আগতরা নিহত হয়েছেন। হামলার পর বন্দুকধারীরা স্কুটারে করে পালিয়ে যায়।

গত অক্টোবরে একটি মসজিদে হামলায় ১৫ জন নিহত ও দুই ব্যক্তি গুরুতর আহত হন। ২০১৫ সাল থেকে বুরকিনা ফাসোয় সাম্প্রদায়িক হামলা বেড়ে চলেছে। এ কারণে দেশটির কয়েক হাজার স্কুল বন্ধ করে দেয়া হয়েছে।

আর/০৮:১৪/০২ ডিসেম্বর




কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::