শিরোনাম :
রোহিঙ্গা মহিলারা প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছে সড়ক-মহাসড়কে সকল ধরনের অবৈধ চাঁদাবাজী রুখতে হবে- শাহজাহান খাঁন এমপি টেকনাফ শাহপরীর দ্বীপ খেলার মাঠ অবৈধ দখল মুক্ত করল সহকারী কমিশনার কক্সবাজার জেলায় পাঁচ বছরে মানুষের আক্রমণে ২১টি হাতির মৃত্যূ কক্সবাজারে জলবায়ু উদ্বাস্তু ও বিমানবন্দর সম্প্রসারণে আরও একটি আশ্রয়ণ’ প্রকল্প : ভূমিহীন ৩,৮০৮ পরিবার পাবে ১১৯টি ভবন চকরিয়ায় মাতামুহুরী নদীর তীরে পলিথিন মোড়ানো শিশুর মরদেহ উদ্ধার ধরে নিয়ে যাওয়া ৯ বাংলাদেশী জেলেকে বিজিবি’র কাছে হস্তান্তর করল বিজিপি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৩ সদস্য নিয়োগ সিরাজুল মোস্তফা কেন্দ্রে; জেলার ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১০:১৪ পূর্বাহ্ন

বুধবার পাকিস্তানে প্রাইমারি স্কুল খুলছে

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ২৯, ২০২০ ৫:১২ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ২৯, ২০২০ ৫:১২ পূর্বাহ্ণ

[ad_1]

ইসলামাবাদ, ২৯ সেপ্টেম্বর- করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বেশ সাফল্যের পরিচয় দিচ্ছে পাকিস্তান। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পারায় শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দিচ্ছে দেশটির সরকার। এবার খোলা হচ্ছে প্রাথমিক বিদ্যালয়গুলো।

ন্যাশনাল কমান্ড অপারেশনস সেন্টার- এনসিওসি’র সঙ্গে বৈঠক শেষে মঙ্গলবার পাকিস্তানের কেন্দ্রীয় সরকারের শিক্ষামন্ত্রী শাফকাত মাহমুদ জানান, বুধবার থেকে দেশ জুড়ে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু হচ্ছে।

সাংবাদিকদের তিনি বলেন, “অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠাগুলো খুলে দেওয়ার পরও শনাক্তের হার শূন্য দশমিক ৮ শতাংশ দেখার পর আমরা প্রাথমিক বিদ্যালয়ও খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

প্রাইমারি স্কুলগুলো খুলে দেওয়ার পরও করোনাভাইরাস পরিস্থিতি মনিটর করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। এ ক্ষেত্রে সরকারের বেঁধে দেওয়া গাইডলাইন পালনে কোনো ধরনের ব্যত্যয় ঘটলে তা শক্ত হতে দমন করা হবে।

আরও পড়ুন: লাদাখে ‘নির্ভয়’ ক্ষেপণাস্ত্র মোতায়েন করল ভারত!

অভিভাবকদের আশ্বস্ত করে পাকিস্তান শিক্ষামন্ত্রী বলেছেন, নিখুঁত গবেষণা ও পর্যবেক্ষণের পরই সরকার প্রাইমারি স্কুল খুলে দেওয়া হচ্ছে। তিনি জানান, অভিভাবক, প্রশাসন ও শিক্ষককের সমন্বয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ১৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ও কলেজগুলো খুলে দেয় পাকিস্তান সরকার। ছয় মাস বন্ধ রাখার পর ২২ সেপ্টেম্বর খুলে দেওয়া হয় মাধ্যমিক বিদ্যালয়।

সূত্র : দেশ রূপান্তর
এম এন  / ২৯ সেপ্টেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::