শিরোনাম :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৪২ পূর্বাহ্ন

বিশ্বসুন্দরী থেকে বলিউড সুপারস্টার : ৪৭ বছরে ঐশ্বরিয়া

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ১, ২০২০ ৪:২৬ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ১, ২০২০ ৪:২৬ পূর্বাহ্ণ

বিশ্বসুন্দরী থেকে বলিউড সুপারস্টার : ৪৭ বছরে ঐশ্বরিয়া

[ad_1]

মুম্বাই, ০১ নভেম্বর- বিশ্বের অন্যতম সুন্দরী নারী বলে খ্যাত ঐশ্বরিয়া রাই। সৌন্দর্যে, অভিনয়ে কয়েক দশক ধরে তিনি মুগ্ধ করে রেখেছেন কোটি দর্শক।

বলিউডের এ সুপারস্টারের আজ ৪৭তম জন্মদিন আজ। ১৯৭৩ সালের আজকের এই দিনে মঙ্গালোরের কর্ণাটকে জন্মগ্রহণ করেন তিনি। তবে মাতৃভাষা তুলু হলেও, হিন্দী, ইংরেজি, মারাঠি এবং তামিল ভাষায় সাবলীলভাবেই কথা বলতে পারেন তিনি।

১৯৯৪ সালে ভারতের প্রতিযোগী হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’-এ অংশ নিয়ে বিশ্বের সেরা সুন্দরী নির্বাচিত হন ঐশ্বরিয়া রাই বচ্চন।

এরপর ১৯৯৭ সালে ববি দেওলের বিপরীতে ‘অউর পেয়ার হো গায়া’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। তবে ঐশ্বরিয়া সবার নজর কারেন ১৯৯৯ সালে সঞ্জয় লীলা বানসালী পরিচালিত ‘হাম দিল দে চুকে সনম’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেছিলেন।

২০০২ সালে সঞ্জয় লীলার পরবর্তী ছবি ‘দেবদাস’-এ তিনি পার্বতী চরিত্রে অভিনয় করেন। যার জন্য তিনি দ্বিতীয়বার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন।

২০০৩ থেকে ২০০৫ সাল ছিলো তার কর্মজীবনের একটু বাজে সময়। এরপর তিনি অভিনয় করেন ব্লকবাস্টার ছবি ‘ধুম ২’ (২০০৬)-তে। এই ছবিটা ছিল তার বলিউডের বৃহত্তম অর্থনৈতিক সাফল্য। পরবর্তী সময় তাকে গুরু (২০০৭) এবং যোধা আকবর (২০০৮) এ অভিনয় করতে দেখা যায়। এই ছবিগুলোতে অভিনয়ের জন্য তিনি সমালোচকদের দ্বারা প্রশংসিতও হন।

এইভাবে রাই ভারতীয় চলচ্চিত্র জগতে তার সমকালীন অভিনেত্রীদের মধ্যে একজন অন্যতম অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

দীর্ঘ ক্যারিয়ারে ঐশ্বরিয়া কাজ করেছেন সালমান খান, শাহরুখ খানসহ সমসাময়িক প্রায় সব নায়কদের বিপরীতে। তবে তিনি কখনোই কাজ করেননি আমির খানের সঙ্গে।

২০০৭ সালে বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন এই অভিনেত্রী। তাদের সংসার আলো করে রেখেছেন আরাধ্যা নামে এক কন্যা সন্তান।

বিয়ের পর থেকে পর্দায় নিয়মিত না এলেও দর্শকের কাছে একই রকম জনপ্রিয় ঐশ্বরিয়া।

আডি/ ০১ নভেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::