শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত চকরিয়ায় বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার ইয়াবা উদ্ধার: কক্সবাজারের ২জনসহ ৪ কারবারির ১০ বছরের কারাদণ্ড জাহাঙ্গীর মেচসহ দুই রেস্টুরেন্টকে গুনতে হলো জরিমানা কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:২০ অপরাহ্ন

বিভিন্ন ভাতা পাইয়ে দেয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাবশালী চক্র

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ৭, ২০২০ ১২:০৩ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ৭, ২০২০ ১২:০৩ পূর্বাহ্ণ

[ad_1]

বিভিন্ন ভাতা পাইয়ে দেয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাবশালী চক্র

রাজশাহী, ০৭ নভেম্বর- বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা পাইয়ে দেয়ার নামে রাজশাহীর তানোর উপজেলার হতদরিদ্রের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রভাবশালী চক্র। প্রতারণার জালে ধরা পড়ে হাজার টাকা খুইয়েছেন গ্রামের অনেকেই। উপায় না পেয়ে শেষ পর্যন্ত চক্রটির প্রধান গিয়াস উদ্দিন প্রামাণিক ও তার সহযোগীদের বিরুদ্ধে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। তবে অভিযোগ মিথ্যা বলে দাবি অভিযুক্তদের।

রাজশাহীর তানোর উপজেলার ধানোরা গ্রামের ক্ষমতাসীন দলের ওয়ার্ড সভাপতি গিয়াস উদ্দিন প্রামাণিক ও তার দুই সহযোগী নজরুল ও বেলু। চক্রটি বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা করে দেয়ার নামে অসহায় ও হতদরিদ্রের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে ৫’শ থেকে ৮ হাজার টাকা পর্যন্ত। টাকা দিয়েও বছরের পর বছর ঘুরে কার্ড না পাওয়ায় ক্ষুব্ধ ভুক্তভোগীরা।

এ অবস্থায় অর্ধশতাধিক কার্ড প্রত্যাশী গিয়াস ও তার সহযোগীদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

ভুক্তভোগীরা জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে বিনামূল্যে এসব কার্ড পাবার কথা থাকলেও রাজনৈতিক প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে এমনটা করছেন তারা।

বিষয়টি নিয়ে প্রশ্ন করলে অভিযুক্তরা জানান, আসলে বিষয়টি সঠিক নয়। তারা রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

এদিকে, অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো। আর মামলা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম।

তিন মাস পর পর বৃদ্ধা ও কর্মহীন বিধবা নারীদের ১ হাজার ৫’শ টাকা ও প্রতিবন্ধীদের ২ হাজার ২৫০ টাকা আর্থিক সহায়তায় দেয় সরকার। প্রাথমিকভাবে ইউপি চেয়ারম্যানদের দেয়া নামের তালিকা যাচাই-বাছাই করে এই বরাদ্দ দেয়া হয়।

সূত্রঃ সময় নিউজ
আডি/ ০৭ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::