শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:১২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বিজিবি’র শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন করলেন মহাপরিচালক

ডেস্ক নিউজ
আপডেট: সোমবার, ১০ জানুয়ারি, ২০২২

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

১০ জানুয়ারি(সোমবার) সকালে বিজিবি মহাপরিচালক নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার খাজুর এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন (বগুড়া এরিয়া)-এর সাথে প্রশিক্ষণরত বিজিবি সদস্যদের শীতকালীন প্রশিক্ষণ সরেজমিনে পরিদর্শন করেন।

পরিদর্শনকালীন সময়ে বিজিবি মহাপরিচালক শীতকালীন প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকলস্তরের বিজিবি সদস্যদের সাথে কুশলাদী বিনিময় করেন এবং প্রশিক্ষণ সম্পর্কিত বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। পরে সেখানে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে বিজিবি মহাপরিচালক জানান, বাহিনীর আধুনিকায়ন একটি চলমান প্রক্রিয়া। বিজিবি’র আধুনিকায়নের পাশাপাশি পেশাগত উৎকর্ষতার জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিরক্ষা নীতিমালা অনুযায়ী যুদ্ধকালীন পরিস্থিতিতে বিজিবি সেনাবাহিনীর অভিযানিক পরিকল্পনা অনুযায়ী যুদ্ধে অংশগ্রহণ করবে।

২০১৯ সাল হতে সেনাবাহিনীর সাথে বিজিবি বিশদ কলেবরে শীতকালীন মহড়ায় অংশগ্রহণ করছে।

এরই ধারাবাহিকতায় গত ১৯ ডিসেম্বর ২০২১ তারিখ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সাথে বিজিবি’র ০৫টি ব্যাটালিয়ন এবং ০১টি কোম্পানী শীতকালীন যৌথ প্রশিক্ষণে অংশগ্রহণ করছে।

এই প্রশিক্ষণের মাধ্যমে বিজিবি সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী এবং বিজিবির মধ্যে বিভিন্ন আভিযানিক, প্রশাসনিক এবং সাংগঠনিক সমন্বয় নিশ্চিত করা সম্ভব হবে বলে বিজিবি মহাপরিচালক আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, বিজিবি মহাপরিচালকের পরিদর্শনের সময় জিওসি ১১ পদাতিক ডিভিশনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আরো খবর: