বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৮ পূর্বাহ্ন

বিজিবির অভিযানে এপ্রিলে ৮৪ কোটি টাকার চোরাচালান পণ্য আটক

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৬, ২০১৮ ১১:৪৭ অপরাহ্ণ | সম্পাদনা: মে ৬, ২০১৮ ১১:৪৭ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত এপ্রিল মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৮৪ কোটি ২ লাখ ৬৬ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য আটক করেছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে নয় লাখ ৯৯ হাজার ৭৩২ পিস ইয়াবা ট্যাবলেট, সাত হাজার ১২ বোতল বিদেশি মদ, ৫৯ লিটার বাংলা মদ, ১৩ হাজার ৩৪৬ ক্যান বিয়ার, ৩৯ হাজার ৯৮২ বোতল ফেনসিডিল, এক হাজার ৯৪৫ কেজি গাঁজা, এক কেজি ৩৩৪ গ্রাম হেরোইন, ১৭ হাজার ৯৯০টি এ্যানেগ্রা ও সেনেগ্রা ট্যাবলেট, ১৩ হাজার ৭৮০টি নেশাজাতীয় ইনজেকশন এবং ২৫ লাখ ৭২ হাজার ৫৯৩টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে ৩৯ কেজি ১৩৯ গ্রাম স্বর্ণ, ১০ হাজার ৩৩৬টি শাড়ি, তিন হাজার ৮৫৩টি থ্রি-পিস ও শার্ট পিস, ছয় হাজার ৬৭৪ মিটার থান কাপড়, এক হাজার ৫৫৫টি তৈরি পোশাক, এক হাজার ৩৭ টি গাড়ির যন্ত্রাংশ, দুইটি পিকআপ, একটি ট্রাক, ১৫টি সিএনজি চালিত অটোরিকশা, ৪৭টি মোটর সাইকেল, ১৮ হাজার ৯৫৫ ঘনফুট কাঠ এবং সাত হাজার ৫৯৪ কেজি চা পাতা।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ছয়টি পিস্তল, ১১টি বন্দুক, ২৭ রাউন্ড গুলি এবং ছয়টি ম্যাগাজিন।

বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১২০ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে আরও ১২০ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

এ ছাড়া ভারত হতে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৫ জন ভারতীয় নাগরিককে আটকপূর্বক বিএসএফ’র কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি হতে এপ্রিল মাস পর্যন্ত বিজিবি ৩৯২ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::