শিরোনাম ::
উখিয়ার রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের দুর্গোৎসবে অর্থ সহায়তা প্রদান করেছে কোস্ট ফাউন্ডেশন। উখিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত কোটবাজার সিএনজি মালিক-চালক সমিতির কর্মকর্তাদের দুর্নীতি ও উপজেলা সমবায় অফিসারের স্বেচ্ছাচারিতা বন্ধের দাবীতে মানববন্ধন উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ!
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:০০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বিকল ট্রলার থেকে উদ্ধার ২০ বাংলাদেশিকে ফেরত দিলো ভারত

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৯ জানুয়ারি, ২০২২

মাঝ সমুদ্রে ভারতীয় জলসীমায় বিকল হয়ে যাওয়া ট্রলার থেকে উদ্ধার হওয়া ২০ বাংলাদেশি জেলেকে নিজ দেশের উপকূলরক্ষী বাহিনীর হাতে তুলে দিয়েছে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী।

রোববার দুপুরে বঙ্গোপসাগরে ভারত-বাংলাদেশ ইন্টান্যাশনাল মেরিটাইম বর্ডার লাইনে অর্থাৎ আন্তর্জাতিক জলসীমায় আনুষ্ঠানিকভাবে বাংলাদেশি জেলেদের নিজ দেশের উপকূলরক্ষী বাহিনীর হাতে তুলে দেওয়া হয়।

গত ২৬ ডিসেম্বর ‘আল্লাহর দান’ নামের ওই ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে মাঝ সমুদ্রে জেলেদের বহনকারী ওই ট্রলারের খোঁজ পায় ভারতীয় জেলেরা।

সেখান থেকে তাদের উদ্ধার করে পারাদীপ উপকূলরক্ষী বাহিনী। পারাদীপ ও হলদিয়া উপকূলরক্ষী বাহিনী যৌথভাবে বর্ডার এলাকায় গিয়ে বাংলাদেশি জেলেদের সুস্থ অবস্থায় ফিরিয়ে দেয়।

ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর সরোজিনী নাইডু জাহাজে প্রত্যর্পণ চুক্তি করে জেলেদের ফিরিয়ে দেওয়া হয়। হলদিয়া উপকূলরক্ষী বাহিনীর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


আরো খবর: