শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:১১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বান্দরবানে সীমান্তবর্তী এলাকায় জেএসএস-মগ বাহিনীর গোলাগুলিতে নিহত ৩, অস্ত্র উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

বান্দরবানের রাজবিলা ইউনিয়নের সীমান্তবর্তী রাঙামাটির রাজস্থলীতে পাহাড়ের সশস্ত্র সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) মূল দলের সাথে মগ লিবারেশন পার্টি (এমএলপি) দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থল থেকে ৩ জনের লাশ এবং অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে যৌথ বাহিনী।

আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। আইনশৃংখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের টাইঙ্গা পাড়া থেকে পাহাড়ের সশস্ত্র সংগঠন মগ লিবারেশন পার্টি (এমএলপি) ১২/১৫ জনের একটি দল সীমান্তবর্তী রাঙামাটিতে রাজস্থলী উপজেলায় যাবার পথে রাজস্থলীর গাইন্ধা ইউনিয়নের বালুমুড়া সড়কের কেঁচি পাড়া এলাকায় জনসংহতি সমিতি (জেএসএস) মূল সংগঠনের সশস্ত্র গ্রুপ হামলা চালায়।

এতে সশস্ত্র দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। খবর পেয়ে সেনাবাহিনী এবং পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ৩ জনের লাশ এবং অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে। তাদের মধ্যে ২ জন মগ বাহিনী সদস্য এবং ১ জন পথ প্রদর্শক সাধারন পাহাড়ি।
নিহত পথ প্রদর্শকের বাড়ি বান্দরবানের রাজবিলা ইউনিয়নের টাইঙ্গা পাড়া এলাকায়। সেনাবাহিনীর দায়িত্বশীল সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রাজবিলা ইউনিয়নের চেয়ারম্যান ক্যঅং প্রু জানান, গোলাগুলির শব্দ শোনা গেছে রাজবিলা-রাজস্থলী সীমান্তবর্তী এলাকায়। খবর পেয়ে জেনেছি সশস্ত্র দু’গ্রুপের মধ্যে গোলাগুলিতে ৩ জনের লাশ পাওয়া গেছে। ঘটনাস্থল রাঙামাটির রাজস্থলী উপজেলার বালুমুড়া কেঁচি পাড়া এলাকা পড়েছে। বান্দরবানের রাজবিলা সীমান্তবর্তী।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের পুলিশ সুপার জেরীন আখতার জানান, সশস্ত্র দু’গ্রুপের গোলাগুলিতে ৩ জনের লাশ পাওয়া গেছে। সংখ্যা আরও বাড়তেও পারে। ঘটনাস্থল থেকে অস্ত্রশস্ত্রও উদ্ধার করেছে আইনশৃংখলা বাহিনী। তবে যতটুকু জেনেছি ঘটনাস্থল রাঙামাটির রাজস্থলীতে পড়েছে। বান্দরবান জেলায় নয়।


আরো খবর: