শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বান্দরবানে বিশ্ব অটিজম দিবস পালিত

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২ এপ্রিল, ২০২২

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি:

“এমন বিশ্ব গড়ি, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির প্রতিভা বিকশিত করি, এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বিশ্ব অটিজম দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ ২ এপ্রিল শনিবার সকালে বান্দরবান জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে এনডিসি ট্রাস্ট বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর সহযোগিতায় সমাজসেবা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

অতিরিক্ত জেলা প্রশাসক ডা: মোহাম্মদ শেখ সাদেক এর সভাপতিত্বে বিশ্ব অটিজম দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা বিষয়ক কনভেনিং কমিটির আহবায়ক তিং তিং ম্যা ।

এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাক্তার অং চালু মারমা, বান্দরবান সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মিল্টন মুহুরী, বান্দরবান জেলা শিশু পরিবারের উপতত্ত্বাবধায়ক সত্যজিৎ মজুমদার সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তাদেরকে সঠিক পরিচর্যা করা গেলে তারা সুস্থ স্বাভাবিক মানুষের মত জীবন যাপন করতে পারে । তাই প্রতিটা প্রতিবন্ধী অটিজম শিশুদের পাশে ভালোবাসা ও মমতার হাত বাড়িয়ে দিয়ে তাদেরকে সমাজে পথ চলার রাস্তা তৈরি করে দিতে হবে। এজন্য সকল সচেতন সমাজকে আন্তরিক সহযোগিতার মনোভাব নিয়ে প্রতিবন্ধী শিশুদের পাশে থাকার আন্তরিক আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে অসহায় ও দুস্থ মানুষের মাঝে চেক বিতরণ এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।


আরো খবর: