তারিখ: বৃহস্পতিবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share:

রিমন পালিত,বান্দরবান::

বান্দরবান পৌরসভা মিলনায়তনে কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ক অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর এমসিএইচ সার্ভিসেস ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর,ঢাকা এ কর্মশালার আয়োজন করে।

রবিবার সকাল ১১টায় বান্দরবান পৌরসভা মিলসায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদি রঞ্জন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের
সহকারী পরিচালক এমরান হোসেন চৌধুরী। এসময় আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাওসার হোসেন, বান্দরবান সিভিল র্সাজন ডাঃ অংসুই প্রু মারমা, ডেপুটি সিভিল র্সাজন ডাঃ মংটিংঞো, এমসিএইচ র্সাভিসেস ইউনিট , পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার মোহাম্মদ জয়নাল হক সহ বিভিন্ন সরকারী – বেসরকারী সংস্থার র্কমর্কতাবৃন্দ।

এছাড়াও কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবীরা অংশ নেন।

অনুষ্ঠানে অতিথিরা বলেন ছেলে মেয়েদের স্বাস্থ্যের প্রতি গুরুত্ব সহকারে যত্নবান হওয়া প্রয়োজন । ছেলেমেয়েরা শৈশবকালীন এই সময়ে নানা সমস্যার সম্মুখীন হয়। এমনকি তাদের মাঝে শারীরিক পরিবর্তন দেখা দেয়। অনেক ছেলেমেয়ে লজ্জায় পরিবারের মা বাবার কাছে তা শেয়ার করতে চায় না। তাই শৈশবকালীন সময়ে ছেলেমেয়েদের এই পরিবর্তনে মা বাবাকে বন্ধুর মত পাশে থাকার আহ্বান জানান অতিথিরা।

অতিথীরা আরো বলেন সুস্থ দেহ সুখী মন এর মাধ্যমে গড়ে উঠে জীবন। আর ছেলেমেয়েদের শৈশবকালীন সময় হল বেড়ে উঠার প্রকৃত সময়। তাই ছেলেমেয়েদেরকে শৈশবকালীন সময় সম্পর্কে সচেতন করার জন্য প্রতিটা স্কুলে সচেতনতা বিষয়ে সেমিনার করা অবশ্যই প্রয়োজন।

Share:
error: কপি করা নিষেধ !!