শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বান্দরবানে ইয়াবা মামলায় তিনজনের যাবজ্জীবন ও অস্ত্র মামলায় ১ জনকে ২০ বছরের দন্ড

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৩০ মার্চ, ২০২২

রিমন পালিত:বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে ইয়াবা মামলায় তিন আসামীকে যাবজ্জীবন দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। বুধবার সকালে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: এহ্সানুল হক এই রায় ঘোষনা করেন।

অন্যদিকে অস্ত্র আইনের অপর একটি মামলায় এক আসামীকে ২০ বছরের কারাদন্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আবু হানিফ।

যাবজ্জীবন পাওয়া আসামীরা হলেন, দুই সহোদর মো: রশিদ প্রকাশ পুতিয়া ও লুৎফর রহমান রহমান, সৈয়দ আলম প্রকাশ বদি খলিফা। এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মফিজুর রহমান, মো: করিম প্রকাশ বাবুল ও রেজাউল করিম নামে তিনজনকে বেখসুর খালাস দেওয়া হয়েছে।

যাবজ্জীবন পাওয়া আসামীদের বিরুদ্ধে ২০১৮ সালের ৩৬ (১) ধারার টেবিল ১০ (গ) ধারায় আদেশ দেওয়া হয়।

এদিকে বুধবার বান্দরবান অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে অপর একটি মামলায় ওনু থোয়াই চি মারমা নামে এক আসামীকে অস্ত্র আইনের মামলায় ২০বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালতের বিচারক মো:আবু হানিফ।

দন্ডিত আসামী বান্দরবান সদরের রেইচা দুমকী পাড়ার বাসিন্দা। আদালত সূত্রে জানা গেছে, ওনু থোয়াই চি মারমাকে ১৮৭৪ এর ১৯ (এ) ধারার অপরাধে ১২বছর এবং একই আইনের ১৯ (এফ) ধারার অপরাধে ৮বছরসহ মোট ২০বছরের সশ্রম কারাদন্ডদের দেওয়া হয়।


আরো খবর: