তারিখ: বুধবার, ১৬ই অক্টোবর, ২০১৯ ইং, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

রিমন পালিত,বান্দরবান:

বান্দরবানে ইসলামিয় সিনিয়র মাদ্রাসার বার্ষিক পুরষ্কার বিতরনী অনুষ্টিত হয়েছে। ৩ অক্টোবর বৃহস্পতিবার সকালে বান্দরবান ইসলামিয়া হল মিলনায়তন প্রাঙ্গনে ইসলামিয়া মাদ্রাসার আয়োজনে এই পুরষ্কার বিতরনীর আয়োজন করা হয়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সহ সভাপতি মোজাম্মেল হক বাহাদুরের সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শামীম হোসেন।

এই সময় অনুষ্ঠানে আরো অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য আ লিক পরিষদের সদস্য শফিকুর রহমান, মাসিক নীলাচল পএিকার সম্পাদক মো: ইসলাম কোম্পানী ,ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ বদরুল হক সহ আরো অনেকে ।

পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে অতিথিরা বলেন বাংলাদেশে শিক্ষাখাতে যেমন পরিবর্তন এসেছে তেমনি স্কুল কলেজ বিশ^বিদ্যালয়ের পাশা পাশি মাদ্রাসা শিক্ষায় ও এক বৈল্পবিক পরির্বতন সাধিত হয়েছে। বর্তমানে মাদ্রাসা শিক্ষার্এীরা পড়া শুনায় অনেক এগিয়ে আগের চেয়ে। ধর্মীয় চেতনার পাশা পাশি তারা বিভিন্ন ক্ষেএে দেশের সুনাম বৃদ্ধি করেছে।

আন্তজার্তিক পর্যায়ে বিভিন্ন কুরান প্রতিযোগিতায় বাংলাদেশের মাদ্রাসার শিক্ষার্এীরা অনেক সুনাম অর্জন করে বাংলাদেশকে বিশে^র কাছে তুলে ধরেছে সম্মানের সাথে।অতিথিরা বলেন মাদ্রাসা শিক্ষার্এীরা এখন আগের তুলনায় অনেক এগিয়ে আছে। তাদের মাধ্যমে ভাল কিছু অর্জন করা সম্ভব ,একজন মাদ্রাসা শিক্ষার্এীর আচার ব্যাবহার চলা ফেলা সব সময় অন্য মানুষ থেকে আলাদা হয়ে থাকে এটাও তাদের একটা বড় গুন ।

তাই সকলের সহযোগিতা ও আন্তরিকতা পাশে থাকলে মাদ্রাসায় শিক্ষার্এীদের কার্যক্রম আরো বৃদ্ধি পাবে বলে সকলের আশা। অনুষ্টানের শেষে ইসলামিয়া মাদ্রাসার বিভিন্ন ইভেন্টের বার্ষিক প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী ছাএ ছার্এীদের মাঝে পুরষ্কার তুলে দেওয়া হয় ।

Share:
error: কপি করা নিষেধ !!