তারিখ: মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

Share:
বর্তমান সময়ে খেললে শচিন রান করতেন ১ লাখ ৩০ হাজার!


ইসলামাবাদ, ২২ মে- আবারও খবরের শিরোনামে শোয়েব আখতার। তবে এবার আরস কারও বিরুদ্ধে নয়, বরং ভারতীয় লিটল মাস্টার শচিন টেন্ডুলকারের উচ্ছ্বসিত প্রশংসা করে শিরোনামে এলেন তিনি।

বর্তমান সময়ের ব্যাটসম্যানদের সঙ্গে শচিন টেন্ডুলকারের তুলনা মোটেও করতে রাজি নন শোয়েব আখতার। তিনি মনে করেন, বর্তমান সময়ে ভালো কোনো বোলারই নেই। এই সময়ে যদি শচিন খেলতেন, তাহলে আগে যে রান করেছেন তার চেয়ে কয়েকগুণ বেশি রান করতে পারতেন ভারতের মাস্টার ব্লাস্টার।

শোয়েব আখতার মনে করেন, শচিন টেন্ডুলকার যখন খেলেছেন, সে সময়টা ক্রিকেট ইতিহাসের সব চেয়ে কঠিন যুগ ছিল। বর্তমান সময়ে তিনি খেললে প্রচুর রান করতে পারতেন।

বর্তমান সময়ে এসে শচিন এবং বিরাট কোহলির মধ্যে তুলনা শুরু হয়েছে। অনেকেই মনে করেন, শচিনের চেয়েও সেরা কোহলি এবং খুব দ্রুতই শচিনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভেঙে ফেলবেন কোহলি। তবে দু’জনের মাঝে এই তুলনায় বিশ্বাসী নন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস।

শোয়েব আখতারের মতে, খেলাধুলোয় দুই সময়ের খেলোয়াড়দের মধ্যে কোনো তুলনাই হয় না। একই সময়ের দুই খেলোয়াড়ের মধ্যে কেবল তুলনা সম্ভব। সাবেক পাক পেসার বলেন, ‘ক্রিকেট ইতিহাসের সবচেয়ে কঠিন যুগে ব্যাট করতে হয়েছিল শচিনকে। এখনকার সময়ে খেলার সুযোগ যদি পেত শচিন, তা হলে ১ লাখ ৩০ হাজার রান করত সে। ফলে শচিন ও কোহলির মধ্যে তুলনা করা ঠিক নয়।’

তিন ফরম্যাট মিলিয়ে শচিনের নামের শোভা পাচ্ছে ৩৪ হাজারেরও বেশি রান। এখনও পর্যন্ত তার কক্ষপথে নেই কেউই। দীর্ঘ সময় ধরে খেলেছেন শচিন। বহু উত্থান-পতনও দেখেছেন। একাধিক বোলারকে সামলেছেন তিনি। একটা সময়ে তাকে কেন্দ্র করেই খেলার কৌশল সাজানো হত। এখন সময় বদলেছে। শচিনের হাত থেকে ব্যাটন এসেছে কোহলির হাতে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২২ মে




Share: