শিরোনাম ::
উখিয়ার রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের দুর্গোৎসবে অর্থ সহায়তা প্রদান করেছে কোস্ট ফাউন্ডেশন। উখিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত কোটবাজার সিএনজি মালিক-চালক সমিতির কর্মকর্তাদের দুর্নীতি ও উপজেলা সমবায় অফিসারের স্বেচ্ছাচারিতা বন্ধের দাবীতে মানববন্ধন উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ!
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বদলে যাওয়া কক্সবাজারে ‘উন্নয়ন উৎসব’

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৩০ মার্চ, ২০২২

সাগরকন্যা কক্সবাজারের সাফল্য তুলে ধরে আগামীকাল অনুষ্ঠিত হবে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষ্যে ‘উন্নয়নের নতুন জোয়ার ও বদলে যাওয়া কক্সবাজার’ শীর্ষক উন্নয়ন উৎসব।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দিনব্যাপী এ উন্নয়ন উৎসব চলবে কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্টে।

উৎসবে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন। বিশেষ অতিথি থাকবেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি, বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

এছাড়া প্রধানমন্ত্রীর মূখ্য সচিবসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্টজনরা উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংযুক্ত হবেন।

কক্সবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষ্যে কক্সবাজারের উন্নয়ন চিত্র তুলে ধরতেই এ উৎসবের আয়োজন করা হচ্ছে। এই উদযাপন অনুষ্ঠানটি ২ পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব সকাল ৯ টায় শুরু হবে।

২য় পর্ব শুরু হবে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে। প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হবেন। এতে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল। সঞ্চালনা করবেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস। দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে স্থানীয় উন্নয়নের উপর মন্ত্রীদের উপস্থাপনার পর উন্নয়নে সুবিধাভোগীরা বক্তব্য রাখবেন।

সন্ধ্যা ৭টা ২০ মিনিটে প্রধান অতিথি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন। এরপর ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ গানের সাথে দলীয় নৃত্য পরিবেশন, আতশবাজি ফোটানো এবং ‘ফুয়াদ এন্ড ফ্রেন্ডস’ ও ‘চিরকুট’ এর সংগীতানুষ্ঠানের মধ্যে দিনব্যাপী এই জমকালো আয়োজন শেষ হবে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের তত্ত্বাবধানে জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে সার্বিক প্রস্তুতি চলছে। মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্র, রেললাইনসহ অন্যান্য উন্নয়ন প্রকল্পগুলোর চিত্র তুলে ধরতেই এ উৎসব। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও কয়েকটি প্রাইভেট টিভি চ্যানেল থেকে সরাসরি সম্প্রচার করা হবে।


আরো খবর: