শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বছরের শ্রেষ্ঠ এনজিও ব্যক্তিত্ব হিসেবে অ্যাওয়ার্ড এ ভূষিত স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

বার্তা পরিবেশক:

আন্তর্জাতিক নারী দিবস এবং স্বাধীনতার ৫০ বছরে নারীর ক্ষমতায়নের স্বীকৃতিস্বরূপ ‘ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস’ কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশ ওমেন এম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড ২০২২’-এ ভূষিত হলেন ‘সমাজকল্যাণ ও উন্নয়ন সংস্থা’ (স্কাস) চেয়ারম্যান জেসমিন প্রেমা। বছরের শ্রেষ্ঠ এনজিও ব্যক্তিত্ব হিসেবে এই সম্মাননা পেয়েছেন তিনি।

১৬ মার্চ (বুধবার) ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পদ্ম হলে এই সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এছাড়া সংরক্ষিত নারী আসন-১১ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য আরমা দত্তসহ মিডিয়া সেলিব্রিটি, সাংবাদিক, কবি, সাহিত্যিক, বুদ্ধিজীবী এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।উক্ত অনুষ্ঠানে স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমার পাশাপাশি প্রতিথযশা ব্যবসায়ী, সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্ব ও সমাজকর্মীদের সম্মাননা দেয়া হয়। এর মধ্যে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. হামিদা খানম, বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা চয়নিকা চৌধুরি, সংগীত শিল্পী মেহরীন মাহমুদ, সাংবাদিক ফারজানা করিম। দেশের বিভিন্ন অঙ্গন থেকে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন আলোকিত নারীরা- শিক্ষা ও সমাজ সেবায় সওকাত আরা সিদ্দিকি এবং চিকিৎসা ক্ষেত্রে লেঃ কঃ ডাঃ নাসরিন হাসান প্রফেসর ডাঃ সৈয়দা নাজিয়া আক্তার ও ডাঃ সারাবন তহুরা।


আরো খবর: