শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল: ৭ জেলে উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং বোট থেকে ৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) এফভি মায়ের দোয়া সালমা নামের একটি ফিশিং বোট কক্সবাজার থেকে ৭ জেলে নিয়ে সমুদ্রে মাছ ধরতে যায়। পরদিন ২৬ ডিসেম্বর আনুমানিক রাত ১০টায় বঙ্গোপসাগরের সোনাদিয়া থেকে ১০ নটিক্যাল মাইল পশ্চিমে বোটটির ইঞ্জিন বিকল হয়ে সমুদ্রে ভাসতে থাকে।

২৭ ডিসেম্বর বিকেল ৫টা ৪৫ মিনিটে ভাসমান বোটটি নেটওয়ার্কের মধ্যে আসলে বোটের মাঝিরা কোস্ট গার্ডের সঙ্গে যোগাযোগ স্থাপন করে সহায়তা চাইলে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার থেকে একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এবং ফিশিং বোটটিসহ ৭ জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত জেলেদের বিসিজি স্টেশন কক্সবাজারে নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। পরবর্তীতে উদ্ধার হওয়া জেলে এবং ফিশিং বোটটি মালিকপক্ষের কাছে হস্তাস্তর করা হয়।


আরো খবর: