তারিখ: মঙ্গলবার, ২১শে মে, ২০১৯ ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

রোহিঙ্গা শরণার্থীদের দেখতে তিন দিনের সফরে বাংলাদেশে আসা হলিউডের বিখ্যাত অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ঘুরে দেখলেন বঙ্গবন্ধু জাদুঘর।

৬ ফেব্রুয়ারি, বুধবার সফরের অংশ হিসেবে তিনি ধানমন্ডি ৩২ নম্বর সড়কে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসা ও স্মৃতি জাদুঘর ঘুরে দেখেছেন।

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

কর্তৃপক্ষে জানায়, ধানমন্ডি ৩২ নম্বর সড়কে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসা ও স্মৃতি জাদুঘর ঘুরে দেখেছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। সেখানে প্রায় এক ঘণ্টা সময় কাটান তিনি এবং জাদুঘরের প্রতিটি অংশ ঘুরে দেখেন।

এই অভিনেত্রীকে জাদুঘরে স্বাগত জানান বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলে এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

জাদুঘর পরিদর্শন শেষে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন প্রথমবারের মতো বাংলাদেশে আসা অ্যাঞ্জেলিনা জোলি। এ সময় তিনি লেখেন, ‘এই বিশেষ বাড়িটিতে এসে আমি বেশ আবেগাপ্লুত। বাড়িটি যথাযথোভাবে সংরক্ষণ করা হয়েছে জেনে আমি কৃতজ্ঞ।’

৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার প্রথম দিনের সফরে কক্সবাজারের টেকনাফের শরণার্থী শিবির পরিদর্শন করেন অ্যাঞ্জেলিনা জোলি। এদিন বেলা দেড়টার দিকে তিনি চাকমারকুল শরণার্থী শিবিরে পৌঁছান। ওই ক্যাম্পে জোলি মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।

৭ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার শেষ হবে তার তিনদিনের সফর। এ সময়ের মধ্যে রোহিঙ্গাদের জন্য স্থায়ী সমাধান খোঁজার চেষ্টা করবেন তিনি।

Share:

আপনার মতামত প্রদান করুন ::