শিরোনাম :
স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা করোনা প্রতিরোধে কক্সবাজারে ফ্রেন্ডশিপয়ের ‘সারি’ আইসোলেশন ও চিকিৎসা কেন্দ্র চালু
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৪০ পূর্বাহ্ন

ফ্রিজের নুডলস খেয়ে একই পরিবারের ৯ জন মারা গেল

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ২১, ২০২০ ৬:৩৪ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ২১, ২০২০ ৬:৩৪ অপরাহ্ণ

ফ্রিজের নুডলস খেয়ে একই পরিবারের ৯ জন মারা গেল

[ad_1]

বেইজিং, ২২ অক্টোবর- ফ্রিজে থাকা নুডলস খেয়ে এক পরিবারের ৯ জন সদস্য মারা গেছেন। গত ৫ অক্টোবর সুয়ানতাংজি নামে গাঁজানো নুডুলস খাওয়ার পর বিষক্রিয়া হয় উত্তর-পূর্ব চীনের ওই পরিবারের সদস্যদের। পরে গত ১০ অক্টোবর ওই পরিবারের সাতজন মারা যান। এর দুদিন পরে অষ্টম ব্যক্তি মারা যান এবং সর্বশেষ গত সোমবার ওই পরিবারের নবম ব্যক্তি মারা যান।

একই পরিবারের তিনজন শিশুকে ওই নুডলস পরিবেশন করা হয়েছিল। তবে স্বাদ পছন্দ না হওয়ায় তারা ওই নুডলস খেতে অস্বীকার করে। তাই তারা বেঁচে যায়।

বংগ্রেক অ্যাসিডের বিষক্রিয়ার কারণে ওই পরিবারের সদস্যরা মারা যান, যা প্রায়শই মারাত্মক বলে জানিয়েছেন হিলংজিয়াং সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’র খাদ্য সুরক্ষার পরিচালক গাও ফাই।

আরও পড়ুন: বন্ধ হলো থাইল্যান্ডে সরকারবিরোধী টেলিভিশন স্টেশনের সম্প্রচার

ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো’র প্রতিবেদনে বলা হয়, বংগ্রেক অ্যাসিড শ্বাসতন্ত্রের জন্য অত্যন্ত বিষাক্ত। গাঁজানো নারকেল থেকে এটি উৎপন্ন হয়ে থাকে।

গাও ফাই বলেন, ‘এটি লিভার, কিডনি, হার্ট এবং মস্তিষ্কসহ অনেক মানব অঙ্গকে মারাত্মক ক্ষতি করতে পারে। বর্তমানে এটির কোনো সুনির্দিষ্ট প্রতিষেধক নেই।’

তিনি জানান, এই অ্যাসিডযুক্ত খাবার খাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই লক্ষণগুলো দেখা দেয়। পেটের ব্যথা, ঘাম, জিনের দুর্বলতা এমনকি কোমায় পর্যন্ত চলে যেতে পারে একজন ব্যক্তি। এমনকি ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যুও হতে পারে।

সূত্র: আমাদের সময়
এম এন / ২২ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::