তারিখ: রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

আক্তারুজ্জামান : বিশ্বকাপের ১২তম আসর প্রায় শেষের দিকে চলে এসেছে। মোট ৪৮টি ম্যাচের মধ্যে গ্রুপপর্বে শেষ হয়েছে ৪৫টি। বাকি আর তিনটি। দুই সেমিফাইনাল ও ফাইনাল। আজ প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। ম্যাচ মাঠে গড়ানোর আগে টস নামক ভাগ্য পরীক্ষায় ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড।

টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছেন নিউজিল্যান্ড দলনায়ক কেন উইলিয়ামসন। ফলে ফিল্ডিং দিয়েই আজকের ম্যাচ শুরু করতে হবে বিরাট কোহলিদের।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বিকাল সাড়ে ৩টায় মাঠে গড়াচ্ছে ম্যাচটি। আজকের ম্যাচ জিতলেই ফাইনাল নিশ্চিত হবে একটি দলের। বিদায় ঘটবে অপর দলের। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ভারত এবং চারে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছিলো নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড ও ভারত দু’দলই একটি করে পরিবর্তন নিয়ে আজ মাঠে নামছে। বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে টিম ইন্ডিয়ার একাদশ থেকে বাদ পড়েছিলেন যুজবেন্দ্র চাহাল। কুলদ্বীপ যাদবকে বসিয়ে রেখে আজ আবারও একাদশে ফিরেছেন চাহাল। অন্যদিকে নিউজিল্যান্ড বসিয়ে রেখেছে টিম সাউদিকে। তার জায়গায় খেলানো হচ্ছে লকি ফার্গুসনকে।

ভারত একাদশ : রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, ঋষভ প্যান্ট, মাহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

নিউজিল্যান্ড একাদশ : মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন, রস টেইলর, টম লাথাম, জেমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হ্যানরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

Share:
error: কপি করা নিষেধ !!