তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

এম.জিয়াবুল হক,চকরিয়া ::
গতকাল ১৮ মার্চ সোমবার উৎসবমুখর ও শান্তিপুর্ণ পবিবেশে অনুষ্ঠিত চকরিয়া উপজেলা পরিষদের অবাধ সুষ্ঠু নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী তৃনমূল জনগনের বিপুল ভোটে চকরিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। উপজেলা নির্বাচনে একটি কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত থাকায় ৯৯টি কেন্দ্রের মধ্যে ৯৮টি কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল গতকাল রাতে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের কাছে আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো.বশির আহমদ।
বেসরকারী ফলাফলে জনগনের মনোনীত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ক্রীড়া সংগঠক শ্রমিকনেতা ফজলুল করিম সাঈদী (আনারস) প্রতীকে পেয়েছেন ৫৭ হাজার ৭০৫ ভোট। নিকটতম হয়েছেন আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী। তিনি (নৌকা) প্রতীকে পেয়েছেন ২৯হাজার ৯৮৯ ভোট।
অপরদিকে ঘোষিত ফলাফলে ভাইস চেয়ারম্যান পুরুষ পদে নির্বাচিত হয়েছেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো। তিনি (বই) প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৯৫ ভোট। নিকটতম হয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু মুছা। তিনি (উড়োজাহাজ) প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৩৩৭ ভোট।
অন্যদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে চকরিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী এগিয়ে আছেন। তিনি (কলস) প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ২৯৪ ভোট। স্থগিত হওয়া চকরিয়া পৌরসভার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৩৭৭ ভোট পেলে তিনি বিজয়ী হবেন। ওই কেন্দ্রে মোট রয়েছে ৪ হাজার ৭৬৮ ভোট।
নারী ভাইস চেয়ারম্যান পদে নিকটতম অবস্থান রয়েছেন বর্তমান উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম সম্পা। তিনি (ফুটবল) প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯০৩ ভোট। প্রতিদ্বন্দ্বি অপর প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জাহানারা পারভীন (হাঁস) প্রতীকে পেয়েছেন ২১ হাজার ৮০৭ ভোট।
নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের অপর সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী (মোটর সাইকেল) প্রতীকে পেয়েছেন ৮৯ ভোট ও শ্রমিক নেতা জহিরুল ইসলাম (দোয়াত কলম) প্রতীকে পেয়েছেন ১০৮১ ভোট।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চকরিয়া পৌরসভা যুবলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন শান্ত (তালা) প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৯০৫ ভোট, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার (চশমা) প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৪৫৪ ভোট ও বর্তমান ভাইস চেয়ারম্যান শিল্পী সিরাজুল ইসলাম আজাদ (টিউবওয়েল) প্রতীকে পেয়েছেন ১১ হাজার ১০৭ ভোট। ##

Share:

আপনার মতামত প্রদান করুন ::