শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৫ অপরাহ্ন

প্রসূতি মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে শেখ হাসিনার সরকার-এমপি বদি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ১৯, ২০১৮ ৮:৪৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ১৯, ২০১৮ ৮:৪৭ পূর্বাহ্ণ

উখিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ কর্তৃক আয়োজিত স্বাভাবিক প্রসব সেবা জোরদার করন বিষয়ক অবহিত করন সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্বব আব্দুর রহমান বদি বলেছেন, ছেলে মেয়েদের জন্য মা হচ্ছে আল্লাহ প্রদত্ত একটি নেয়ামত। মাকে বাঁচিয়ে রাখার জন্য বর্তমান সরকার বহুমূখী পদক্ষেপ গ্রহন করে ইউনিয়ন ভিত্তিক স্বাস্থ্য সেবা ক্লিনিক স্থাপন করেছে। যাতে গর্ভবতি মহিলারা নিকটস্থ স্বাস্থ্য সেবা কেন্দ্র অথবা ক্লিনিকে গিয়ে প্রসুতি সেবার মাধ্যমে শিশু নিরাপদ জন্ম লাভ করতে পারে। এতে মা ও শিশু অকাল মৃত্যুর হাত থেকে রেহায় পাওয়ার শতভাগ নিশ্চয়তা প্রদান করছে।

তিনি অারো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার প্রসূতি মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে। কমিনিউটি ক্লিনিকের মাধ্যমে সেবা দেয়া হচ্ছে। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে উখিয়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে অবহিত করন সভায় সভাপতিত্ব করেন, (যুগ্নসচিব) পরিচালক পরিবার পরিকল্পনা, চট্রগ্রাম বিভাগ চট্রগ্রাম। বক্তব্য রাখেন, এমসি এইচ সার্ভিসেস এবং লাইন ডায়রেক্টর এমসিআর এইচ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক ডাঃ মোঃ শরিফ, মাও শিশু স্বাস্থ্য এমসি এইচ সার্ভিসেস ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার ডাঃ ফাহমিদা সোলতানা, উপ পরিচালক স্থানীয় সরকার মোঃ আশরাফুল আবছার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল মান্নান।

সেমিনারে বক্তারা মাও শিশু মৃত্যুর হার শূণ্যেও কোটায় নিয়ে আসার লক্ষ্যে মাঠ পর্যায়ে কর্মরত পঃপঃ কর্মীদের আরো দায়িত্ববান হওয়ার নির্দেশ দিয়ে বলেন, গর্ভবতি মহিলারা যাতে বাড়ীতে প¯্রাব না করে সরকারি স্বাস্থ্য সেবার মাধ্যমে প্র¯্রব সম্পন্ন করে সে ব্যাপারে গ্রামের মহিলাদের উদ্ধুদ্ধ করার তাগিদ দেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::