শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

প্রভাবশালীদের ইন্ধনে পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার জেলা আ’লীগের পদ পেতে প্রভাবশালীদের ইন্ধনে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে হত্যা প্রচেষ্টা মামলা হয়েছে বলে দাবি করেছেন কক্সবাজার পৌর সভার প্যানেল মেয়র মো: মাহবুবুর রহমান। মামলাটি তদন্ত সাপেক্ষে মামলাটি প্রত্যাহারের আশ্বাসে পৌর কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১নভেম্বর) দুপুর আড়াই টারদিকে কক্সবাজার পৌরসভার সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসময় মাহবুবুর রহমান আরও জানান, আ’লীগের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা মামলার বিষয়ে আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাথে কথা বলেছেন। তিনি মামলাটি প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন।

মাহবুবুর রহমান বলেন, আগামীতে কক্সবাজার জেলা কমিটিতে পদ পেতে এবং কক্সবাজার উন্নয়নকাজ বাঁধাগ্রস্ত করতে জনপ্রিয় নেতা মুজিবুর রহমানের বিরুদ্ধে হত্যা প্রচেষ্টার মামলাটি করা হয়।

এর আগে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মুনাফ সিকদারকে হত্যা চেষ্টার মামলায় মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যারের দাবিতে কক্সবাজার পৌরসভায় সকালে পৌরসভায় কর্মবিরতি শুরু করেছে কর্মকর্তা কর্মচারীরা। ফলে সকাল থেকে দুপুর পর্যন্ত পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীরা পৌরসভায় আসলেও কাজে যোগ দেয়নি কেউ। পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা পৌরসভার কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট পালন করে। একারনে পৌরসভার সেবা নিতে আসা সাধারণ মানুষ সেবা না পেয়ে বিপাকে পড়ে। পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ রাখা হয়। পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে নিয়োজিত এবং পরিচ্ছন্নতায় নিয়োজিত যানবাহন গুলো পৌরসভার কার্যালয়ের সামনে দাড় করিয়ে রাখা হলে পরে কর্মবিরতি প্রত্যাহার হওয়ায় গাড়ি গুলো সরিয়ে নেয়া হয়।

এদিকে,গত রবিবার বিকেলে কক্সবাজার সদর মডেল থানায় সাবেক ছাত্র লীগ নেতা মুনাফ সিকদারকে হত্যা চেষ্টার অভিযোগে একটি মামলা রেকর্ড হয়। এই মামলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমানসহ ১৪ জনকে আসামি করা হয়। মামলার খবর প্রকাশ হয়ে পড়লে রবিবার সন্ধ্যার পর কক্সবাজার শহরে বিক্ষোভ প্রদর্শন ও সড়ক অবরোধের ডাক দেয় দলীয় নেতা কর্মী ও মেয়রের সমর্থকেরা।

এছাড়াও কক্সবাজার শহরের দোকান পাটও বন্ধ করে দেয়া হয়। এতে করে পুরো কক্সবাজার শহরে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। কক্সবাজার থেকে চট্টগ্রাম ও ঢাকা মুখী যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায়। রাত দশটার দিকে প্রশাসনের অনুরোধে শহরের প্রধান সড়ক ও কক্সবাজার চট্টগ্রাম মহাসড়ক থেকে অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। উদ্ভুত পরিস্থিতি নিয়ে সোমবার সকাল ১১টায় কক্সবাজার জেলাপ্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক সহ প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সাথে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সভা অনুষ্ঠিত হয়।

গত ২৭ অক্টোবর জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মুনাফ সিকদারকে কক্সবাজার শহরের সুগন্ধা পয়েন্টে গুলি করে একদল দুর্বৃত্ত। বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


আরো খবর: