শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৩:১১ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধিরা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ৩০, ২০১৮ ১:০৬ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ৩০, ২০১৮ ১:০৬ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৈঠক করেছেন বাংলাদেশে সফররত জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধিরা। এসময় তারা রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

রোববার রাত ১২.৫০ মিনিটে অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকালেই রোহিঙ্গাদের অবস্থা সরেজমিন পরিদর্শনে আসা জাতিসংঘের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলটির সঙ্গে বৈঠক করেন তিনি।

এর আগে শনিবার নিরাপত্তা পরিষদের প্রতিনিধি দল কুয়েত থেকে সরাসরি কক্সবাজারে আসে। রাতে সরকারের সঙ্গে তাদের একটি বৈঠক হয়। রোববার সকালে জিরো পয়েন্ট সীমান্তে আটকে পড়া রোহিঙ্গাদের দেখতে যান তারা।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে ওই সময় কথা বলেন নির্যাতনের মুখে প্রাণ বাঁচাতে পালিয়ে আসা রোহিঙ্গাদের সাথে। উচ্চ পর্যায়ের এ প্রতিনিধি দলকে কাছে পেয়ে নির্যাতিত রোহিঙ্গারা তাদের উপর মিয়ানমারে চালানো নির্যাতনের বর্ণনা দেন।

প্রতিনিধি দলের সদস্যরা তাদের অবস্থান থেকে এ ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখার আশ্বাস দেন রোহিঙ্গাদের।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::