তারিখ: রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

গত রবিবার (১৪ জুলাই ২০১৯) coxsbazarpost.com -এ ”কক্সবাজারে সিলেট যুব একাডেমি এনজিও-র অনিয়ম, স্থানীয়দের ছাটাই” শিরােনামে একটি সংবাদ প্রকাশিত হয় যেখানে সেভ দ্য চিলড্রেনের নাম একাধিকবার উল্লেখ করা হয়েছে।

সংবাদে বলা হয়েছে, সেভ দ্য চিলড্রেনের সহযােগী সংস্থা সিলেট যুব একাডেমীর একজন নৈশ প্রহরী তার সংস্থার বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে সেভ দ্য চিলড্রেনকে অবহিত করলে তাকে বিনা নােটিশে সিলেট যুব একাডেমীর চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়।

উল্লেখ করা প্রয়ােজন যে, কোনাে সহযােগী সংস্থা তার কোনাে কর্মীকে চাকরি থেকে অব্যাহতি দিলে সে বিষয়ে হস্তক্ষেপ কিংবা মত প্রদান করার কোন এখতিয়ার সেভ দ্য চিলড্রেনের নেই। সহযােগী সংস্থা তাদের নিজ বিধি ও নীতিমালা অনুযায়ী কর্মী নিয়ােগ ও অব্যাহতি দিয়ে থাকে। তবুও, এই বিষয়টি নিয়ে সেভ দ্য চিলড্রেন তদন্ত শুরু
করেছে।

সেভ দ্য চিলড্রেন একটি স্বনামধন্য আন্তর্জাতিক সংস্থা এবং বাংলাদেশে গত ৫০ বছর যাবত কাজ করে আসছে। এই সংবাদে অপ্রয়ােজনীয়ভাবে বারবার সেভ দ্য চিলড্রেনের নাম জড়িত করা হয়েছে এবং সেভ দ্য চিলড্রেন কিংবা সিলেট যুব একাডেমীর কোন দায়িত্বশীল কর্মকর্তার বক্তব্য উল্লেখ করা হয়নি। এতে সংবাদটি একপেশে ও উদ্দেশ্যমূলক প্রমাণিত হচ্ছে। কক্সবাজার পােস্টের মত জনপ্রিয় একটি স্থানীয় নিউজ পাের্টালের পক্ষ থেকে এমন আচরণের অবতারনা খুবই দুঃখজনক।

সেভ দ্য চিলড্রেন এই একপেশে সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে।

পক্ষে,
(ডেভিড স্কিনার)
টিম লিডার, সেভ দ্য চিলড্রেন- রােহিঙ্গা রেসপন্স

Share:

আপনার মতামত প্রদান করুন ::