সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে শেড নির্মাণ ক্ষতিগ্রস্ত দুইশত ব্যবসায়ীকে পুনর্বাসনের নিশ্চয়তা

এম.জিয়াবুল হক,চকরিয়া::

প্রকাশ: জানুয়ারি ২১, ২০২১ ১২:০০ অপরাহ্ণ | সম্পাদনা: জানুয়ারি ২১, ২০২১ ১২:০০ অপরাহ্ণ

সরকারি বরাদ্দের আলোকে তিনতলা বিশিষ্ঠ আধুনিকমানের বাজার সেট নির্মাণ করা হচ্ছে কক্সবাজারের পেকুয়ার কবির আহমদ চৌধুরী বাজারে। সেইজন্য ইতোমধ্যে প্রায় দুই শতাধিক ব্যবসায়ীকে অন্যত্র সরে যেতে হচ্ছে। এই অবস্থায় বাজার সেট নির্মাণে সবধরণের সমস্যা নিরশনে উপজেলা প্রশাসন ও ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে মতবিনিময় সভা করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

বৃহস্পতিবার পেকুয়া বাজারে পেকুয়া উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, বাজারের সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দ ও ক্ষতিগ্রস্থ হকারদের নিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি এমপি জাফর আলম ঘোষনা দিয়েছেন বাজার সেট নির্মাণের কারণে ক্ষতির শিকার হওয়া হকারদের পুনর্বাসনের ব্যবস্থা গ্রহন করা হবে। সেই আলোকে ক্ষতিপুরণ হিসেবে প্রাথমিকভাবে ১০ লাখ টাকা দেওয়া হবে।
‘মতবিনিময় সভায় এমপি জাফর আলম ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদানসহ তাদেরকে পুনর্বাসনে যথেষ্ট আন্তরিকতা দেখিয়েছেন। তাৎক্ষণিক এমপির ব্যক্তিগত পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য নগদ ১০ লাখ টাকা প্রদানের ঘোষনা দেন। এবং পুনর্বাসনের জন্য জায়গা দেখতে পেকুয়ার এসিল্যান্ড এবং উপজেলা প্রকৌশলীকেও দায়িত্ব দেন এমপি জাফর আলম।
অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোতাচ্ছেম বিল্যাহ। এতে বিশেষ অতিথি ছিলেন পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, পেকুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিকি মারমা, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা এড. কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা আওয়ামীলীগের সদস্য এসএম গিয়াস উদ্দিন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, পেকুয়া বাজার দোকান-মালিক সমিতির চেয়ারম্যান ইসমাইল সিকদারসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিক, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।
এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, পেকুয়া বাজারের ক্ষতিগ্রস্ত ভাসমান ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদানসহ তাদেরকে অন্যত্র পুনর্বাসনের জন্য এমপি মহোদয় উদ্যোগ গ্রহণ করেছেন। যাতে বাজারে একটি আধুনিকমানের বাজার শেড নির্মাণ করা যায়। এজন্য এমপি মহোদয়ের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের জন্য নগদ ১০ লাখ টাকা প্রদানের ঘোষণা দেওয়া হয়।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::